ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

পুলিশকে মোটর সাইকেল চালানোর প্রশিক্ষণ ইয়ামাহার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৩, ২১ এপ্রিল ২০১৮

পুলিশ সদস্যদের মোটর সাইকেল চালানোর উপর উচ্চতর প্রশিক্ষণ দিয়েছে ইয়ামাহা মোটর বাইকের পরিবেশক এসিআই মটরস। এই প্রশিক্ষণের মাধ্যমে বাংলাদেশ পুলিশের ট্রান্সপোর্ট বিভাগের কর্মকর্তাদের ২৫০ সিসি ইয়ামাহা বাইক চালানোর উপর উচ্চতর প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

বাংলাদেশে ইয়ামাহা মোটর বাইকের একমাত্র পরিবেশক এসিআই মটরস্। সম্প্রতি এসিআই মটরস্ বাংলাদেশ পুলিশের ট্রান্সপোর্ট বিভাগের জন্য কিছু উচ্চ মাত্রার আধুনিক প্রযুক্তি সম্পন্ন ২৫০ সিসি ইয়ামাহা মোটর বাইক সরবরাহ করেছে। বিশেষ ইভেন্টগুলিতে পুলিশের বিশেষ বাহিনী এই মোটর বাইক ব্যবহার করবে।

প্রশিক্ষণের মূল উদ্দেশ্য পুলিশ সদস্যদেরকে মোটরসাইকেল চালানোর সময় এর ভারসাম্য রক্ষা, নিয়ন্ত্রণ ও নিরাপত্তা সম্পর্কে দক্ষ করে তোলা। এছাড়া মোটর বাইক চালনার বিভিন্ন গুরুত্বপূর্ণ কৌশল শিক্ষা দেওয়া হয়।

শুধু পুলিশ বাহিনীর জন্য এই প্রশিক্ষণ কর্মসূচী আজ ২১ এপ্রিল ২০১৮ তারিখ উদ্বোধন করা হয়। জাপানের ইয়ামাহা মোটর থেকে আগত ২ দক্ষ প্রশিক্ষক মিঃ কুমামোতো কেইচী, সিনিয়র সুপারভাইজার ইয়ামাহা মোটর জাপান এবং মি: ওকাডা নরিও এই প্রশিক্ষণ কর্মসূচী পরিচালনা করবেন। মি: ওকাডা নরিও জাপান এর ইয়ামাহা’র গ্লোবাল সেফটি রাইডিং প্রোমোশন গ্রুপের ম্যানেজার।

পুলিশের অতিরিক্ত ডিআইজি (পরিবহন) জনাব হাফিজ আখতার সম্মানিত অতিথি হিসাবে এই কর্মসূচীর উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে এসিআই মটরস্ এর নির্বাহী পরিচালক মি: সুব্রত রঞ্জন দাস, পুলিশ বিভাগের সদস্যবৃন্দ ও আমন্ত্রিত অতিথিগণ উপস্থিত ছিলেন।

মটর বাইক প্রেমীদের সুবিধার কথা মাথায় রেখে এসিআই মটরস্ নিয়মিতভাবে বিভিন্ন ধরনের ইভেন্ট আয়োজন করে আসছে। বিক্রয়োত্তর বিভিন্ন সেবা প্রদানের মাধ্যমে ইয়ামাহা গ্রাহকদের সাথে সরাসরি যোগাযোগ করতে পারছে। এভাবে ইয়ামাহার গ্রাহকদের সাথে কোম্পানী পারষ্পরিক সুসম্পর্ক অব্যাহত রেখেছে।

এর আগে ইয়ামাহা মেয়েদের জন্য ফিমেল মটরসাইকেল প্রশিক্ষণ এর ব্যবস্থা করেছিল এবং সমন্বিত প্রশিক্ষণ কর্মসূচী সম্পন্ন করলেও, বাংলাদেশ পুলিশের সাথে এ ধরণের প্রশিক্ষণ কর্মশালা এবারই প্রথম।
বর্তমানে দেশজুড়ে ইয়ামাহা’র ৩৯ টিরও বেশি থ্রিএস (সেলস্, সার্ভিস, স্পেয়ার পার্টস) ডিলার পয়েন্ট রয়েছে।

বিজ্ঞপ্তি
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি