ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

প্রথম দেশ হিসেবে নক আউট পর্বে রাশিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০২:১৩, ২০ জুন ২০১৮ | আপডেট: ১০:০০, ২০ জুন ২০১৮

চলতি ফিফা বিশ্বকাপে প্রথম দেশ হিসেবে নক আউট পর্ব নিশ্চিত করেছে স্বাগতিক রাশিয়া। আজ মঙ্গলবার মধ্যরাত ১২টায় প্রতিপক্ষ মিশরকে ৩-১ গোলে হারিয়ে নক আউট পর্বের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করে রাশিয়া।

সেইন্ট পিটার্সবার্গ স্টেডিয়ামে এ-গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে একে অপরের মুখোমুখি হয় রাশিয়া ও মিশর। এই ম্যাচে আফ্রিকার দেশ মিশরকে দুই গোলের ব্যবধানে হারালে নক আউট পর্বের প্রথম ধাপ দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হয় রাশিয়ার। পাশাপাশি বিশ্বকাপ আসর থেকে মিশরের বাদ পরে যাওয়াও একরকম নিশ্চিত হয়ে যায়।

ম্যাচের প্রথমার্ধ গোল শূণ্য অবস্থায় শেষ হলেও দ্বিতীর্ধের মাত্র তিন মিনিটের মাথায় মিশরের ভুলে গোল পায় রাশিয়া। রুশ মিডফিল্ডার রোমান জোবিনের এক শট থেকে আসা বল নিজেদের জালে জড়িয়ে দেন মিশরীয় অধিনায়ক আহমেদ ফাথি।

এরপর খুব দ্রুত আরও দুইটি গোল করে মিশরের পরাজয় নিশ্চিত করে রাশিয়া। রুশ মিডফিল্ডার চেরিশেভ ৫৯ মিনিটে এবং আর্টেম জুইবা ৬২ মিনিটে এই গোল দুইটি করেন।

আজকের ম্যাচে মিশরের একমাত্র সান্তনা মোহাম্মদ সালাহ এর মূল একাদশে থাকা এবং বিশ্বকাপের আসরে তার গোল করা। ম্যাচের ৭৩ মিনিটে পেনালটি শট থেকে গোল করেন মিশরের বর্তমান দলের সবথেকে জনপ্রিয় খেলোয়াড় সালাহ। তবে ততক্ষণে মিশরের ফিরতি ভাগ্য এক প্রকার নিশ্চিত হয়ে যায়।

মিশরকে দ্বিতীয় রাউন্ডে খেলতে হলে বেশ অলৌকিক কিছু হতে হবে। আগামীকাল (আজ) মুখোমুখি হবে উরুগুয়ে এবং সৌদি আরব। আজকের ম্যাচে সৌদি আরবকে জয় পেতে হবে। আর আগামী ২৫ জুন সৌদির বিপক্ষে জয় পেতে হবে মিশরের। শুধু জয় পেলেই হবে না, উরুগুয়ের বিপক্ষে সৌদির জয়ের গোল ব্যবধান এবং সৌদির বিপক্ষে মিশরের জয়ের গোল ব্যবধানের সংখ্যার মান হতে হবে অনেক বেশি।

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি