ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বিএনপি ক্ষমতা পেলে রক্ত নদী বইয়ে দেবে: কাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৮, ১৪ জুলাই ২০১৮

২০০১ সালের বিএনপির চেয়ে আজকের বিএনপি অনেক বেশি ভয়ংকর বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক, পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, বিএনপি একদিনের জন্য ক্ষমতা পেলেও দেশে রক্ত নদী বইয়ে দেবে।

আজ শনিবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে মুক্তিযোদ্ধা প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন পরিষদ আয়োজিত এ সমাবেশে সভাপতিত্ব করেন নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান। বিশেষ অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেন, এখনো ঘরের মাঝে ঘর আছে। মশারীর মাঝে মশারী আছে। এসব বিভেদ ভুলে যেতে হবে।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশকে বাঁচাতে হলে মুক্তিযুদ্ধকে বাঁচাতে হবে। মুক্তিযুদ্ধকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। আওয়ামী লীগবে বাঁচাতে হলে শেখ হাসিনাকে আবার ক্ষমতায় আনতে হবে।

তিনি বলেন, সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ মূলোৎপাটন করতে হলে সব মুক্তিযোদ্ধাদের এক হতে হবে। আমাদের শত্রুরা দুর্বল নয়। তারা এক এবং ঐক্যবদ্ধ। তাই আমাদেরকেও ঐক্যবদ্ধ হতে হবে।

ওবায়দুল কাদের এ সময় ২০০১ সালে ও ২০১৪ সালে বিএনপি`র জ্বালাও পোড়াও ও নৈরাজ্যবাদী আন্দোলনের কথা তুলে ধরেন। বলেন, বিএনপি যদি আরেকবার ক্ষমতায় আসে তাহলে দেশের অবস্থা ২০০১ সালের চেয়ে খারাপ হবে। বিএনপি যদি আরেকদিনের জন্যও ক্ষমতায় আসে তাহলে দেশে রক্তের নদী বইয়ে দেবে। একদিনের জন্য ক্ষমতা পেলে ওরা পাকিস্থানি রাষ্ট্র কায়েম করবে। ২০০১ সালের বিএনপি`র চেয়ে আজকের বিএনপি অনেক ভয়ংকর।

মন্ত্রী এ সময় সমাবেশে উপস্থিত হাজার হাজার মুক্তিযোদ্ধার উদ্দেশ্যে প্রশ্ন করেন, আপনারা কি তা চান? জবাবে মুক্তিযোদ্ধারা হাত তুলে সমস্বরে `না` `না ` ধ্বনি উচ্চারণ করেন।

মন্ত্রী বলেন তাহলে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করুন।

আআ / এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি