ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বিএনপির ইফতারে সবই আছে, নেই খালেদা জিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৩, ১৮ মে ২০১৮

এবারই প্রথমবার বিএনপির চেয়ারপরসন খালেদা জিয়া ছাড়া ইফতারের আয়োজন করছে বিএনপি। এবার তিনটি ইফতার মাহফিল করার সিন্ধান্ত নিয়েছে বিএনপি। কিন্তু দুর্নীতি মামলায় কারাগারে থাকার কারণে ইফতারে থাকতে পাচ্ছেন না খালেদা জিয়া। এদিকে ক্ষমতাসীন দল আওয়ামী লীগকেও দাওয়াত দেয়নি দলটি।

বরাবরের মতো এতিম শিশুদের নিয়ে শুরু হচ্ছে বিএনপির ইফতার আয়োজন। আজ প্রথম রোজায় রাজধানীর লেডিস ক্লাবে এই ইফতার মাহফিল হবে। সব সময় এই ইফতারের আয়োজক হিসেবে থাকেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। কারারুদ্ধ থাকায় এবার তিনি থাকতে পারছেন না দলটির ইফতার পার্টিতে। 

এবার বিএনপির আয়োজনে ইফতার অনুষ্ঠানের জন্য পাঠানো আমন্ত্রপত্রগুলোতে আয়োজক হয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান। কিন্তু কয়েকটি মামলায় সাজাপ্রাপ্ত তারেক লন্ডনে রাজনৈতিক আশ্রয়ে থাকায় ইফতার মাহফিলগুলোতে থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্যরা। মূলত তাঁরাই হবেন আয়োজক।

এবার বিএনপির পক্ষ থেকে এখন পর্যন্ত তিনটি ইফতার মাহফিল চূড়ান্ত হয়েছে। এর মধ্যে আজ শুক্রবার হবে এতিম শিশুদের সঙ্গে। কাল শনিবার হবে লেডিস ক্লাবে রাজনীতিবিদদের সঙ্গে এবং রোববার একটি পাঁচ তারকা হোটেলে কূটনীতিকদের সঙ্গে ইফতার হবে।

এর বাইরে আরও কয়েকটি ইফতার মাহফিল হবে। সেগুলো এখনো চূড়ান্ত হয়নি।

রাজনৈতিক দল ও রাজনীতিবিদদের সঙ্গে ইফতারে বরাবরই সব দলের প্রধান, সাধারণ সম্পাদক ও জ্যেষ্ঠ রাজনীতিবিদদের আমন্ত্রণ জানানো হয়। এবার আওয়ামী লীগ ও ১৪-দলের শরিকদের ছাড়া অন্য প্রায় সব রাজনৈতিক দলের নেতাদের আমন্ত্রণ জানানো হয়েছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের সাজা হওয়ায় গত ৮ ফেব্রুয়ারি থেকে খালেদা জিয়া পুরান ঢাকার নাজিমউদ্দীন রোডের কারাগারে আছেন। ১৬ মে উচ্চ আদালত থেকে জামিন পেয়েছেন তিনি। তবে আরও অন্তত ৬টি মামলায় তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা থাকায় এখনই কারাগার থেকে মুক্ত হতে পারছেন না তিনি।

টিআর/ এমজে

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি