ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

বিদেশি আগ্রাসনে হারিয়ে যাচ্ছে দেশীয় সংস্কৃতি: এরশাদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৫, ৭ জুলাই ২০১৮ | আপডেট: ০০:০৬, ৮ জুলাই ২০১৮

বিদেশি আগ্রাসনে দেশীয় সংস্কৃতি হারিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

শনিবার ইন্সটিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে জাতীয় সাংস্কৃতিক পার্টির ২৭তম জাতীয় সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। 

তিনি বলেন, দেশীয় সংস্কৃতি চর্চার মাধ্যমে মানুষের মানবিক গুণাবলি উন্নয়নের ওপর গুরুত্বারোপ করতে হবে।

এরশাদ বলেন, বাবা-দাদার সংস্কৃতিই আমাদের প্রকৃত সংস্কৃতি, সেখানেই ফিরে যেতে হবে আমাদের। ফিরে যেতে হবে ঐতিহ্যের কাছে।

তিনি বেলেন, দেশের যোগাযোগব্যবস্থার উন্নয়নে জাতীয় পার্টি সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। তিন দিনের পথ আমরা তিন ঘণ্টায় নিয়ে এসেছি।

এরশাদ বলেন, দেশের প্রয়োজনে সেনাবাহিনী থেকে রাষ্ট্র পরিচালনা করেছি, মানুষকে ভালোবেসেছি তাই এখনো টিকে আছি। ২৭ বছর রাষ্ট্র ক্ষমতার বাইরে থেকেও আমরা টিকে আছি শুধু মানুষের ভালোবাসায়।

তিনি বলেন, বর্তমানে রাজনৈতিক সংস্কৃতি হচ্ছে প্রতিহিংসা আর প্রতিপক্ষকে ধ্বংস করে দেওয়া।

এরশাদ বলেন, সমাজে শুধু অনাচার আর অবিচার চলছে। কোটা সংস্কার আন্দোলনকারী ছাত্রদের ওপর নির্যাতন চলছে। হাতুড়িপেটা করে পা ভেঙে দেওয়া হচ্ছে। প্রধানমন্ত্রী কোটা সংস্কারের জন্য একটি কমিটি করে দিয়েছেন, এই কমিটি আরও আগে করলে এত কিছু হতো না।

তিনি বলেন, সমাজিক ব্যাধি ঘুষ ও দুর্নীতিতে নিমজ্জিত হয়ে পড়েছে দেশ। মাদকের কড়াল গ্রাসে যুবসমাজ ধংসের মুখে। এই অবস্থা থেকে পরিত্রাণের জন্য সাংস্কৃতিক চর্চার বিকল্প নেই।

সম্মেলন শেষে চলচ্চিত্র নায়ক মাসুদ পারভেজ সোহেল রানাকে সভাপতি ও নাজমুল খানকে সাধারণ সম্পাদক করে জাতীয় স্কৃতিক পার্টির কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেন হুসেইন মুহম্মদ এরশাদ। এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে নির্দেশও দেন তিনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পার্টির প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় সাংস্কৃতিক পার্টির আহবায়ক মাসুদ পারভেজ সোহেল রানা।

এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জি.এম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু এমপি, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, গোলাম কিবরিয়া টিপু, সৈয়দ মোহাম্মদ আবদুল মান্নান, সুনীল শুভ রায় ও মশিউর রহমান রাঙ্গা এমপি প্রমুখ।

 

এমএইচ/ এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি