ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বিদেশে সম্পদের কোন অস্তিত্ব নেই : ফখরুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৭, ১১ ডিসেম্বর ২০১৭

বিদেশে খালেদা জিয়া তার পরিবারের নামে যে সম্পত্তির কথা আওয়ামী লীগ থেকে বলা হচ্ছে তার কোনো অস্তিত্ব নেই বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার রাজধানীর হাই কোর্ট মাজার প্রাঙ্গণে বিএনপির মহানগর দক্ষিণ শাখার উদ্যোগে গরীব দুঃস্থদের মধ্যে কম্বল বিতরণ অনুষ্ঠানে এই কথা বলেন তিনি।

এসময় মির্জা ফখরুল বলেন, ‘আমরা সারা পৃথিবীতে খোঁজ নিয়ে দেখেছি, এ ধরনের কোনো কিছুর ভিত্তি নেই। এমনকি যে প্রোপার্টির কথা বলা হয়েছে, সেই প্রোপার্টিগুলোরও কোনো অস্তিত্ব নেই। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের প্রতিক্রিয়ায় মির্জা ফখরুল এ কথা বলেন।

গত বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি আরবে বিএনপি নেত্রী খালেদা জিয়া ও তাঁর সন্তানদের নামে বিনিয়োগ করা বিভিন্ন অবৈধ অর্থের বিষয়ে কথা বলেন। এসময় তিনি বিএনপি পরিবারকে অর্থ পাচারকারী পরিবার হিসেবে আখ্যায়িত করেন।

রোববার স্বেচ্ছাসেবক লীগের এক সমাবেশে ওবায়দুল কাদের বলেন, সৌদি আরবে খালেদা জিয়া ও তার পুত্র তারেক রহমানের দুর্নীতির খবর বেরিয়ে গেছে, আর সেটা নিয়ে তাদের গাত্রদাহ শুরু হয়ে গেছে। কী করে এই দায় এড়াবে তারা?

তিনি আরও বলেন, এই দলের দুর্নীতির ইতিহাস সবাই জানে। দুর্নীতির দুর্গন্ধ আবারও ছড়িয়ে পড়েছে। যতই ময়লা নিয়ে ঘাঁটাঘাটি করবেন ততই দুর্গন্ধ বাড়বে। ফান্দে পড়ে বগা কান্দে।

এছাড়া সম্প্রতি দেশের কয়েকটি সংবাদ মাধ্যমে বিদেশি একটি প্রতিবেদনের বরাত দিয়ে খালেদা পরিবারের দুর্নীতির বিষয়টি প্রকাশিত হয়। সেখানে বলা হয়, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ও তার পরিবারের সদস্যদের বিপুল পরিমাণ সম্পদ রয়েছে সৌদি আরবে। সেখানে ওই সম্পদ নিয়ে ইতোমধ্যে তদন্ত শুরু হয়েছে।

এদিকে মির্জা ফখরুল আরও বলেন, সরকার জনগণকে বিভ্রান্ত করতে এ ধরনের মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রচার করছে। এসময় তিনি বলেন,আমরা তো পরিষ্কারভাবে বলেছি, তারা (সরকার) প্রমাণ করুক।

এমজে/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি