ঢাকা, মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৬ ১৪২৬

Ekushey Television Ltd.

আইনজীবীর সহকারীকে হত্যায় ১২ জনের ফাঁসি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০১ ২১ অক্টোবর ২০১৯

ঢাকা জজ কোর্টের এক আইনজীবীর সহকারীকে হত্যার ঘটনায় ১২ জনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে দণ্ডাদেশ প্রাপ্তদেরকে ২০ হাজার টাকা করে অর্থদণ্ডও দেওয়া হয়েছে। 

আজ সোমবার ঢাকার তিন নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. মনির কামাল এ রায় ঘোষণা করেন।

ঢাকার জজ কোর্টের এক আইনজীবীর সহকারী মোবারক হোসেন ভূঁইয়া (৪৫) হত্যার দায়ে এ আদেশ দেওয়া হয়েছে। মোবারক হোসেন ভূঁইয়া কিশোরগঞ্জ জেলার বাজিতপুর থানার গোথালিয়া ভূঁইয়াবাড়ীর মৃত ইশাদ ভূঁইয়ার ছেলে।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- আফজাল ভূঁইয়া, মো. মাহবুবুর রহমান ভূঁইয়া ওরফে মহুব, মোজাম্মেল হক ভূঁইয়া ওরফে বাদল ভূঁইয়া, এমদাদুল হক ওরফে সিকরিত ভূঁইয়া, নয়ন ভূঁইয়া, ভুলন ভূঁইয়া ওরফে ভুলু, রুহুল আমিন, শিপন মিয়া, সুলতানা আক্তার, দেলোয়ার হোসেন, বিধান সন্যাসী ও নিলুফা আক্তার।

পলাতক অন্য দুই আসামি তাসলিমা আক্তার, শামীম ওরফে ফয়সাল বিন রুহুলকে ১ বছর করে সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। জয়নাল আবেদীন নামে একজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস প্রদান করা হয়।

জানা যায়, ২০১৫ সালের ২২ অক্টোবর গোথালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠের পাশে মৃত্তিকা প্রতিবন্ধী ফাউন্ডেশনের ঘর নির্মাণকে কেন্দ্র করে পেটে বল্লম দিয়ে আঘাত করে মোবারক হোসেনকে হত্যা করা হয়।

পরদিন মোবারকের ছোট ভাই মোজাম্মেল হক ভূঁইয়া ১৬ জনকে আসামি করে কিশোরগঞ্জ জেলার বাজিতপুর থানায় একটি মামলা দায়ের করেন। 

এমএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি