ঢাকা, ২০১৯-০৫-২২ ৩:০০:৩৬, বুধবার

Ekushey Television Ltd.

আগামী সপ্তাহ থেকে ডিএনসিসিতে উচ্ছেদ অভিযান : আতিকুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৩:৩০ পিএম, ১২ মার্চ ২০১৯ মঙ্গলবার | আপডেট: ০৩:৩১ পিএম, ১২ মার্চ ২০১৯ মঙ্গলবার

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) আওতাধীন এলাকায় অবৈধ দখল উচ্ছেদ অভিযান আগামী সপ্তাহ থেকে শুরু হবে। এমন ঘোষণা দিয়ে নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম।

তিনি বলেছেন, ‘তুরাগ, বুড়িগঙ্গা তীরে যেভাবে অভিযান পরিচালিত হচ্ছে, ঠিক সেভাবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকায় খাল, পানিপ্রবাহের স্থান যারা দখল করে আছেন অথবা অন্য কোনোভাবে অবৈধ স্থাপনা আছে, সেগুলো দখলমুক্ত করা হবে। আগামী সপ্তাহ থেকে আমাদের এ অভিযান শুরু হবে।’

তিনি আজ মঙ্গলবার রাজধানীর উত্তর বাড্ডাসংলগ্ন সুতি খাল পরিদর্শনে এসে এসব কথা বলেন। 

ওই অভিযানে অবৈধ দখলকারী কেউ ছাড় পাবেন না বলে হুশিয়ার করেন মেয়র।

তিনি বলেন, ‘ওয়াসার এমডিকে আমি নিজে কল করে জলাবদ্ধতা নিরসনে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছি। আজ খাল পরিদর্শনে আসার সময় ওয়াসা থেকে প্রধান প্রকৌশলী আমাদের সঙ্গে এসেছেন। আমরা সবাই মিলে চেষ্টা করছি জলাবদ্ধতা থেকে কিছুটা হলেও নগরবাসীকে মুক্তি দিতে। যদিও বর্ষা মৌসুম প্রায় চলে এসেছে। এই অল্প সময়ের মধ্যে কী কী করা যায় তা নিয়ে আমরা আলোচনার মাধ্যমে কাজ করছি।’

আসন্ন বর্ষায় জলাবদ্ধতা নিরসনের লক্ষ্যে করণীয় ঠিক করতে সকাল থেকে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম খাল ও জলাবদ্ধতার স্থান পরিদর্শন করেন।

এ সময় তিনি শায়েস্তা খাঁ অ্যাভিনিউ, র‌্যাব-১ এর পেছনে, আশকোনা, বনানী ও বাড্ডার সুতি খাল পরিদর্শন করেন। পরিদর্শনকালে ডিএনসিসি ও ওয়াসার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসএ/

 



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি