ঢাকা, মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১৩ ১৪২৬

Ekushey Television Ltd.

আগুন নাকি পানি কিসের ঝর্ণা এটি (দেখুন ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৪ ২১ জানুয়ারি ২০২০

ঝর্ণা বা জলপ্রপাত ভালো লাগে না এমন মানুষ হয়তো নেই। যদি থেকেও থাকেন, তেমন ব্যক্তি খুঁজে বের করাটা বেশ মুশকিল। জলের বিচিত্র শব্দ আর অসাধারণ প্রাকৃতিক দৃশ্য- সব মিলিয়ে জলপ্রপাত সবাইকেই মুগ্ধ করে, কাছে টানে।

পুরো বিশ্বে অসংখ্য জলপ্রপাত বা ঝর্ণা রয়েছে। কিন্তু এবার এমন এক আজব ঝর্ণার দেখা মিলেছে যেখান থেকে জল নয়, প্রথমে দেখলে মনে হবে পাহাড়ের গাঁ বেয়ে নেমে আসছে তরল লাভার স্রোত। তবে খুব ভালো করে দেখলে বোঝা যায় তরল লাভা নয়, বরং আগুন রঙের কোনও নদী।

সম্প্রতি নেট দুনিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। টুইটার হ্যান্ডেলে অনেকেই ভিডিওটি শেয়ার করেছেন। সেই সঙ্গে রয়েছে ইউটিউবেও।

ভিডিওটি দেখে অনেকেই প্রশ্ন করেছেন, আসলে এটি কিসের ভিডিও? পাহাড় বেয়ে কি নেমে আসছে আগুন?  

কিন্তু উত্তর হচ্ছে ‘না’। ভিডিওটি আসলে ধারণ করা হয়েছে ক্যালিফোর্নিয়ার ইসোমাইট ন্যাশনাল পার্কে। এটা আসলে একটি  জলপ্রপাতই। নাম ‘হর্স টেল জলপ্রপাত’।

এর একটি বিশেষত্ব রয়েছে। ফেব্রুয়ারি মাসের ২ সপ্তাহে দিনের একটি সময়ে আগুনের আকার নেয় জলপ্রপাতটি। বিশেষজ্ঞদের মতে সূর্যের আলোর সমকোণে ওই জলপ্রপাত পড়লে জলের রঙ আগুনের মতো মনে হয়। দূর থেকে দেখলে এমন মনে হবে যে- পাহাড় বেয়ে নামছে আগুনের ঝর্ণা কিংবা লাভার দুরন্ত স্রোত। কিন্তু আসলে তা নয়।

হর্স টেল জলপ্রপাতটি প্রায় ২০০০ ফিট নিচে ঝাঁপিয়ে এসে পড়ে একটি পাথরে। সেটির নাম এল ক্যাপ্টেন রক। ভিডিওটি দেখে হাজার হাজার মানুষ তাদের অনুমানের কথা লিখেছেন। তবে অনেকেইব্যর্থ হয়েছেন ওটি আসলে কিসের দৃশ্য।

ভিডিওটি দেখতে ক্লিক করুন :

এসএ/

 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি