ঢাকা, শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৯ ১৪২৬

Ekushey Television Ltd.

আদালতে খুন: নিরাপত্তা চেয়ে বিচারকের স্ত্রীর রিট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৪ ১৬ জুলাই ২০১৯ | আপডেট: ১৫:৫৫ ১৬ জুলাই ২০১৯

আদালত অঙ্গন ও বিচারকদের যথাযথ নিরাপত্তা দেয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে আজ মঙ্গলবার এক বিচারকের স্ত্রী ও সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইশরাত হাসান এক রিট দায়ের করেন।

কুমিল্লা জেলা আদালতে বিচারকের সামনে হত্যা মামলার এক আসামির ছুরিকাঘাতে অপর আসামি খুন হওয়ার ঘটনায় এ রিট করেন ইশরাত হাসান। আগামীকাল বুধবার বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটির শুনানি হতে পারে। 

এই ব্যাপারে এডভোকেট ইশরাত হাসান গণমাধ্যমকে বলেন, গতকাল যেভাবে আদালত কক্ষে বিচারকের সামনে একজন আসামি অন্য আসামিকে হত্যা করে। সচেতন নাগরিক হিসেবে এ ঘটনায় আমি উদ্বিগ্ন। এ কারণে আমি সমগ্র আদালত অঙ্গন ও বিচারকদের যথাযথ নিরাপত্তা দেয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেছি।

রিটে মন্ত্রিপরিষদ সচিব,আইন সচিব, স্বরাষ্ট্র সচিবসহ সংশ্লিষ্টদের বিবাদী (রেসপনডেন্ট) করা হয়েছে। কুমিল্লার তৃতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফাতেমা ফেরদৌসের আদালতে এ ঘটনা ঘটে। ঘটনায় নিহত যুবকের নাম ফারুক হোসেন (২৭)। খুনী আবুল হাসানকে (২৫) গ্রেফতাার করেছে পুলিশ। এ ঘটনায় জেলা পুলিশ তদন্ত কমিটি করেছে।

আদালত অঙ্গন ও বিচারকদের যথাযথ নিরাপত্তা দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। মঙ্গলবার সুপ্রিম কোর্টের আইনজীবী ইশরাত হাসান এ রিট দায়ের করেন। কুমিল্লা আদালতে বিচারককের সামনে হত্যা মামলার এক আসামি অপর আসামির ছুরিকাঘাতে খুন হওয়ার ঘটনায় এ রিট  করেন ইশরাত হাসান। আগামীকাল বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটির শুনানি হবে।

টিআর/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি