ঢাকা, সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১২ ১৪২৬

Ekushey Television Ltd.

আন্তর্জাতিক ট্রাইব্যুনাল থেকে ব্যারিস্টার সুমনের পদত্যাগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৯ ১৩ ফেব্রুয়ারি ২০২০

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর পদ থেকে পদত্যাগ করেছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। বৃহস্পতিবার প্রসিকিউটর পদ থেকে অব্যাহতি চেয়ে চিফ প্রসিকিউটরের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন।

পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন নিজেই। 

তিনি জানান, সামাজিক বিভিন্ন কর্মকাণ্ডে স্বেচ্ছায় জড়িত হয়ে যাওয়ায় ট্রাইব্যুনালে সময় দিতে পারছি না। এ অবস্থায় সরকারের কোষাগার থেকে বেতন নেয়া অনৈতিক মনে করায় আমি পদত্যাগ করেছি।

পদত্যাগপত্রে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন লিখেন, ‘যোগদানের পর থেকে বিভিন্ন মামলায় অত্যন্ত নিষ্ঠার সাথে পরিচালনা করেছি। ইদানিং বিভিন্ন সামাজিক স্বেচ্ছামূলক কাজে নিবিড়ভাবে জড়িত হয়ে যাওয়ার কারণে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের মতো গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে সম্পূর্ণ নিষ্ঠার সাথে সময় দিতে পারছি না। এমতাবস্থায় সরকারি কোষাগার থেকে বেতন নেয়া আমি অনৈতিক মনে করি। এই কারণে আমি বর্তমান পদ (প্রসিকিউটর) থেকে অব্যাহতি প্রার্থনা করছি।’

ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন ২০১২ সালের ১৩ নভেম্বর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর পদে যোগদান করেন। ট্রাইব্যুনালের প্রসিকিউটরের কাজ ছাড়াও হাইকোর্টের এ আইনজীবী ফেসবুক লাইভে এসে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের মাধ্যমে বেশ পরিচিত পান।

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি