ঢাকা, মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯, || কার্তিক ২৯ ১৪২৬

Ekushey Television Ltd.

আবরারের পরিবারকে ক্ষতিপূরণ দিতে রিট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫০ ১৩ অক্টোবর ২০১৯ | আপডেট: ২৩:০৯ ১৩ অক্টোবর ২০১৯

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে হত্যার ঘটনায় তার পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট করা হয়েছে হাইকোর্টে।
  
রিটে আবরার হত্যায় বিচার বিভাগীয় তদন্ত এবং আবরারের পরিবারের নিরাপত্তা নিশ্চিত করার জন্যও নির্দেশনা চাওয়া হয়েছে।  

রোববার (১৩ অক্টোবর)  সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট শাহিন বাবুর পক্ষে অপর আইনজীবী এ কে এম ফায়েজ এ রিট আবেদন দায়ের করেন। সেখানে আরও উপস্থিত ছিলেন আইনজীবী মো. পারভেজ।

পরে আইনজীবী মো. পারভেজ গণমাধ্যমকে বলেন, ‘আবরার ফাহাদের মৃত্যুর ঘটনায় বুয়েটের কাছে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট দায়ের করা হয়েছে। এই ক্ষতিপূরণের পুরো টাকা বুয়েট পরিশোধ করতে হবে। এছাড়া, রিটে আবরারের মৃত্যুর ঘটনায় বুয়েট কর্তৃপক্ষের ব্যর্থতাকে চ্যালেঞ্জ করা হয়েছে। রিটটির আদেশ হলে আমরা অন্যান্য বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিংয়ের শিকার শিক্ষার্থীদের জন্যও ক্ষতিপূরণ আদায় করতে পারবো।’

প্রসঙ্গত ফেসবুকে স্ট্যাটাস দেওয়াকে কেন্দ্র করে বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদকে রোববার (৬ অক্টোবর ২০১৯) রাতে শেরেবাংলা হলের নিজের ১০১১ নম্বর কক্ষ থেকে ডেকে নিয়ে ২০১১ নম্বর কক্ষে বেধড়ক পেটানো হয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে খুনিরা আবরারকে সিঁডিতে ফেলে রাখে।

পরের দিন হত্যাকাণ্ডের প্রমাণ না রাখতে সিসিটিভি ফুটেজ মুছে (ডিলেট) দেয় খুনিরা। তবে পুলিশের আইসিটি বিশেষজ্ঞরা তা উদ্ধার করতে সক্ষম হন। পুলিশ ও চিকিৎসকরা আবরারকে পিটিয়ে হত্যার প্রমাণ পেয়েছেন।

আবরার ফাহাদ হত্যাকাণ্ডের ঘটনায় তার বাবা বরকত উল্লাহ বাদী হয়ে চকবাজার থানায় ১৯ জনের বিরুদ্ধে মামলা করেন।

এসি
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি