ঢাকা, শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪

আমি দলে আন-কনফর্টেবল অবস্থায় আছি: হাফিজ উদ্দিন (ভিডিও)

আতিক রহমান পূর্ণিয়া, একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৭, ১১ জানুয়ারি ২০২৩

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে মতবিরোধের জেড়ে বিএনপিতে কোনঠাসা হয়ে অনেকটা নিষ্ক্রিয় হয়ে পড়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর অবসরপ্রাপ্ত হাফিজ উদ্দিন আহমেদ। দলের কেউ তার সঙ্গে যোগাযোগ রাখেন না, তিনি নিজেও যোগাযোগ করেন না কোনো নেতার সঙ্গে। 

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর অবসরপ্রাপ্ত হাফিজ উদ্দিন আহমেদ সম্প্রতি তার এলাকার নেতাকর্মীদের সঙ্গে একটি ঘরোয়া বৈঠক করেন। যার ভিডিও ক্লিপ সোস্যাল মিডিয়ায় ভাইরাল হয়। যেখানে তিনি তার নেতা হিসাবে তারেক রহমানকে মেনে নিতে অস্বীকৃতির কথা অনুগতদের স্পষ্ট জানিয়ে দেন।

সেখানে তিনি বলেন, “জিয়াউর রহমান আমার নেতা, জিয়া সৈনিক। আওয়ামী লীগ কখনোই করবো না। জাতীয়তাবাদী শক্তির সদস্য হিসাবেই থাকবো। জিয়া-খালেদা জিয়া আমার নেতা, তারা আমার নেতা থাকবেন। আলতু-ফালতু লোক কাউকে নেতা বলে মনে করি না।”

নিজ দলে অস্বস্তিতে থাকার কথা অকপটে স্বীকার করেন এই মুক্তিযোদ্ধা।

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর অবসরপ্রাপ্ত হাফিজ উদ্দিন আহমেদ বলেন, “বেগম খালেদা জিয়া বন্দি হওয়ার পর থেকে আমি দলে আন-কনফর্টেবল অবস্থায় আছি। আমার সম্পর্ক ছিল বেগম জিয়ার সাথে, সব সময় তার আনুকূল্য পেয়েছি। এখন সেটির অভাব বোধ করছি।”

বিএনপিতে খালেদা জিয়ার অনুপস্থিতিতে তার কোন মূল্যায়ন হচ্ছে না বলেও জানান হাফিজ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, “আমার উপর অবিচার করা হয়েছে। বেগম জিয়া যদি মুক্ত থাকতেন সেটি হতো না। আমার রাজনীতিতে আমি একা চলতে অভ্যস্ত, দলের মধ্যে আমার কোনো গ্রুপ নেই। ৩০ বছর দল করা হলেও বিএনপি নেতৃবৃন্দের মধ্যে বেগম জিয়া ছাড়া কারো সঙ্গে কথাবার্তাও হয় না। আমার স্টাইলটাই এই, আমি একলা চলি। নির্বাচনী এলাকার সঙ্গে যোগাযোগ আছে, এখানে দলের চেয়ারপার্সনের সঙ্গে যোগাযোগ আছে। এভাবেই আমি চলি।”

দল বের করে না দিলে তিনি বিএনপিতেই থেকে যাবেন বলে জানান এই প্রবীন নেতা।

হাফিজ উদ্দিন  বলেন, গত ৩১ বছর ধরে বিএনপি করি, যতোদিন পারি এই দলেই থাকার চেষ্টা করবো।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি