ঢাকা, মঙ্গলবার   ২৬ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

আরও ৭ দিনের ছুটিতে আদালত 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪০ ১ এপ্রিল ২০২০

দেশে করোনাভাইরাস সংক্রমণের মধ্যে গত ২৬ মার্চ থেকে টানা ১০ দিনের ছুটির পর আরও ৭ দিনের ছুটিতে যাচ্ছে দেশের সব আদালত।সরকার ঘোষিত ছুটির সঙ্গে মিল রেখে ৫ এপ্রিল থেকে ৯ এপ্রিল পর্যন্ত নতুন এই সাধারণ ছুটির সাথে রয়েছে ১০ ও ১১ এপ্রিলের সাপ্তাহিক ছুটি।

বুধবার এই ছুটির বিষয়ে সুপ্রিম কোর্টের রেজিষ্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘দেশব্যাপী করোনাভাইরাস সংক্রমণ মোকাবেলা এবং বিস্তার রোধে সতর্কতামূলক ব্যবস্থ্যা হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক ঘোষিত ছুটির ধারাবাহিতায় আগামী ৫ এপ্রিল থেকে ৯ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।’

‘‘এমতাবস্থায় জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক ঘোষিত ছুটির ধারাবাহিতায় আগামী ৫ এপ্রিল থেকে ৯ এপ্রিল পর্যন্ত সুপ্রিম কোর্টের (হাইকোর্ট ও আপিল বিভাগ) উভয় বিভাগ ও দেশের সকল অধস্তন আদালতসমুহে সাধারণ ছুটি ঘোষণা করা হলো।’’

এর আগে গত ২৪ মার্চ দেয়া এক বিজ্ঞপ্তির মাধ্যমে সুপ্রিম কোর্টের (হাইকোর্ট ও আপিল বিভাগ) উভয় বিভাগ ও দেশের সকল অধস্তন আদালতসমুহে ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়। সেই সাথে যুক্ত হয় ৩ ও ৪ এপ্রিল সাপ্তাহিক ছুটি।

গত ২২ মার্চ প্রধান বিচারপতির আদেশক্রমে করোনাভাইরাসের কারণে দেশের অধস্তন (নিম্ন) আদালতসমূহে জামিন, অস্থায়ী নিষেধাজ্ঞা ও জরুরি বিষয় ব্যতিত অন্যান্য বিষয় যৌক্তিক সময়ের জন্য মুলতবির নির্দেশ দেয়া হয়।

এছাড়াও কারাবন্দি আসামিদের জামিন শুনানির জন্য কারাগার হতে প্রিজন ভ্যান বা অন্য কোনোভাবে আদালতে হাজির না করতে গত ১৯ মার্চ নির্দেশ দেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি