ঢাকা, সোমবার   ২১ জুন ২০২১, || আষাঢ় ৮ ১৪২৮

ইতালি ভ্রমণে বাংলাদেশিদের জন্য সুখবর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪৩, ৩ আগস্ট ২০২০

১০ আগস্টের পর বাংলাদেশিদের ইতালি প্রবেশ করতে আর কোন বাধা থাকছে না। ১৬টি দেশ থেকে ইতালি প্রবেশের যে নিষেধাজ্ঞা চলমান রয়েছে তা ৩১ আগস্টের পরিবর্তে কমিয়ে ১০ আগস্ট করা হয়েছে। 

ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুরোধের পরিপ্রেক্ষিতে সিভিল এভিয়েশন অথরিটি (এনাক) ৩১ আগস্ট পর্যন্ত বাংলাদেশসহ ১৬টি দেশ থেকে ইতালির উদ্দেশে ফ্লাই করতে যে নিষেধাজ্ঞা সংক্রান্ত নোটিশ দিয়েছিল রোববার (২ আগস্ট) সেটি আবার নতুন করে ইস্যু করা হয়।

নতুন নোটিশে চলমান নিষেধাজ্ঞা ৩১ আগস্টের পরিবর্তে কমিয়ে ১০ আগস্ট করা হয়েছে। শিথিল করা এই অফিসিয়াল নোটিশ অনুসারে বাংলাদেশসহ ১৬টি দেশের নাগরিকরা ১০ আগস্টের পর ইতালিতে প্রবেশ করতে পারবেন। যদিও নতুন সিদ্ধান্ত জানতে ১১ আগস্ট পর্যন্ত অপেক্ষা করতে হবে।

তালিকায় থাকা অন্য দেশগুলোর মধ্যে রয়েছে- আর্মেনিয়া, বাহরাইন, ব্রাজিল, বসনিয়া ও হার্জেগোভিনা, চিলি, কুয়েত, নর্থ মেসিডোনিয়া, মলদোভা, ওমান, পানামা, পেরু, ডমিনিকান রিপাবলিক, মন্টিনেগ্রো, সার্বিয়া এবং কসোভো।

গত জুলাইতে বাংলাদেশি প্রবাসীদের নিয়ে ইতালিতে আলোচনা-সমালোচনার ঝড় ওঠায় ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছিল ইতালি। বিভিন্ন গণমাধ্যমের খবরে দাবি করা হয়, কয়েক জন বাংলাদেশি করোনা পজিটিভ অবস্থায় দেশটিতে প্রবেশ করেন। এ প্রেক্ষিতে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে করে দোহা থেকে ইতালি যাওয়া ১২৫ বাংলাদেশি যাত্রীকে বিমান থেকে নামতে দেয়নি দেশটি। শেষপর্যন্ত ১২৫ বাংলাদেশিকে নিয়ে ফ্লাইটটি ফেরত আসে।

কিন্তু বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় এ দাবি উড়িয়ে দেয়। বলা হয়, সম্প্রতি ইতালি যাওয়া ১ হাজার ৬০০ বাংলাদেশির কেউ করোনার ভুয়া সার্টিফিকেট ব্যবহার করেননি।

এএইচ/এমবি


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি