ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

এক মিনিটেই পেতে পারেন উজ্জ্বল ও পরিষ্কার মুখ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৫ ২৫ জুলাই ২০১৯

নানা ব্যস্ততার জন্য প্রতিদিন মুখের যত্ন নেয়া সম্ভব হয় না। মাসে হয়তো একবার ফেসিয়াল করে থাকেন। অথবা ঘরোয়া পদ্ধতিতে কিছু যত্নআত্তি করেন। তা মুখমণ্ডলের যত্নে তেমন একটা কাজে আসছে না। ত্বকের উজ্জ্বল হারিয়ে বলিরেখা পড়ে যাচ্ছে। চিন্তার কিছু নেই এক মিনিটেই ঝকঝকে উজ্জ্বল মুখের ত্বক পেতে পারেন এমন উপায়ও কিন্তু আছে।

আধুনিক রূপসজ্জায় ‘সিক্সটি সেকেন্ডস রুল’ বেশ পরিচিত কথা। মুখের ত্বকের তেল-ময়লা, ধুলাবালি থেকে শুরু করে লোমকূপের মুখ বন্ধ করে দেওয়া ময়শ্চারাইজার, মেকআপের অবশিষ্টাংশ-সবটুকু নিমেষে গায়েব করে মুখের উজ্জ্বলতা ফেরাতে সময় নেবে মাত্র এক মিনিট! জানুন তাহলে কী ভাবে সম্ভব-

প্রয়োজনীয় উপাদান একটাই। আপনার ক্লিনজার। আর তাতেই সব সমস্যার সমাধান। রূপ বিশেষজ্ঞদের মতে, ত্বকের সঙ্গে খাপ খায় এমন কোন ক্লিনজার বা ত্বক বিশেষজ্ঞের পরামর্শ মেনে কেনা ক্লিনজারটিই এর জন্য যথেষ্ট। কিন্তু কি ভাবে ব্যবহার করবেন তা? এখানেই রয়েছে এক মিনিট বা ষাট সেকেন্ডের রহস্য।

ঠান্ডা পানিতে ঝাপটা দিয়ে মুখ ধুয়ে ক্লিনজার লাগিয়ে ভাল করে ঘষতে থাকুন। আঙুলের মৃদু চাপে চিবুক, কানের পাশ, কপাল, নাকের পাশ ঘষে নিন। সারা মুখে ক্লিনজারের এমন প্রয়োগ এক মিনিট ধরে ম্যাসেজ করে পানি দিয়ে ধুয়ে ফেলুন ভাল করে। 

তৈলাক্ত ত্বক হলে এই পুরো পদ্ধতিটিকে দু’ধাপে অর্থাৎ ৩০ সেকেন্ড ৩০ সেকেন্ড করে ভাগ করে নিয়ে দুই বার করুন। প্রতিদিন এই নিয়মে মুখ পরিষ্কার করলে সপ্তাহখানেক পর থেকেই তফাৎ দেখতে পাবেন। কেবল উজ্জ্বল ত্বকই নয়, এই নিয়মে মুখ পরিষ্কার করলে ত্বকের ময়লা দ্রুত সরে গিয়ে পরিষ্কার হবে মুখ।

এএইচ/
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি