ঢাকা, শনিবার   ১৯ জুন ২০২১, || আষাঢ় ৪ ১৪২৮

এমবাপেকে শুভেচ্ছা জানালেন পেলে   

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৮, ১৬ জুলাই ২০১৮

রাশিয়া বিশ্বকাপে সবার নজর কাড়ে ফ্রান্সের তরুণ ফুটবলার কিলিয়ান এমবাপে। বিশ্বকাপ ফাইনালে গোল করে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের পাশে নাম লিখিয়েছেন তরুণ ফরাসি এই তারকা স্ট্রাইকার।এরপর টুইটে ফরাসি তারকাকে শুভেচ্ছা জানালেন ব্রাজিলিয় কিংবদন্তি।   

১৯৫৮ সালে মাত্র ১৭ বছর বয়সে বিশ্বকাপের ফাইনালে গোল করেন পেলে। ৬০ বছর পর রাশিয়া বিশ্বকাপের ফাইনালে দ্বিতীয় তরুণ হিসেবে ১৯ বছর বয়সে গোল করে পেলের পাশে নাম লেখান এমবাপে। রবিবার বিশ্বকাপ ফাইনালের ৬৫ মিনিটে এমবাপে গোল করার সঙ্গে সঙ্গেই `৫৮ বিশ্বকাপের স্মৃতি ফিরে এল মস্কোতে।

এমবাপের গোলের পরেই টুইট করেন স্বয়ং পেলে। টুইটে তিনি লিখেছেন, "দ্বিতীয় কনিষ্ঠ ফুটবলার হিসেবে বিশ্বকাপ ফাইনালে গোল করার ক্লাবে তোমাকে স্বাগত এমবাপে। তোমাকে নিজের সঙ্গী হিসেবে পেয়ে আপ্লুত।"

পাশাপাশি মজার ছলে পেলে বলেন," যদি এইভাবে এমবাপে আমার রেকর্ড ছুঁয়ে ফেলে, তাহলে তো আমাকে আবার বুট থেকে ধুলো ঝেড়ে ফেলতে হবে ..." এমবাপে যেন আবার মাঠে নামার কথা মনে করিয়ে দিয়েছেন পেলেকে।

তবে কনিষ্ঠ ফুটবলার হিসেবে বিশ্বকাপ ফাইনাল খেলার তালিকায় এমবাপে তৃতীয় স্থানে। ১৯৫৮ বিশ্বকাপে পেলে, ১৯৮২ বিশ্বকাপে গিসেপে বার্হোমি এবং ২০১৮ সালে কিলিয়ান এমবাপে। এই তিন কনিষ্ঠ ফুটবলার বিশ্বকাপ ফাইনাল খেললেও গোল পাননি একমাত্র বার্হোমি। ১৯৮২ সালে ইতালি বিশ্বকাপ জিতলেও ফাইনালে গোল আসেনি বার্হোমির পা থেকে।

এসি    


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি