ঢাকা, শুক্রবার   ২৩ ফেব্রুয়ারি ২০২৪

এস আলম গ্রুপের বিরুদ্ধে জারি করা রুল খারিজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪৯, ৫ ফেব্রুয়ারি ২০২৪

অনুমতি ছাড়া বিদেশে বিনিয়োগ বা অর্থ স্থানান্তর নিয়ে এস আলম গ্রুপের মালিক মোহাম্মদ সাইফুল  আলম (এস আলম ) ও তার স্ত্রী ফারজানা পারভীনের বিরুদ্ধে ওঠা অভিযোগের অনুসন্ধানের বিষয়ে জারি করা রুল খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। 

হাইকোর্টের আদেশ বাতিল চেয়ে করা লিভ টু আপিলের শুনানি শেষে সোমবার (৫ ফেব্রুয়ারি) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন আপিল বিভাগের ৬ সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন।

বেঞ্চের অন্য পাঁচ বিচারপতি হলেন- বিচারপতি বোরহানউদ্দিন, বিচারপতি এম ইনায়েতুর রহিম, বিচারপতি মো. আশফাকুল ইসলাম, বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম।

এস আলমের পক্ষে শুনানিতে ছিলেন সিনিয়র আইনজীবী ব্যারিস্টার আজমালুল হোসেন কেসি, অ্যাডভোকেট আহসানুল করিম ও মোহাম্মদ (এম) সাঈদ আহমেদ রাজা। অন্যদিকে দুদকের পক্ষে ছিলেন সিনিয়র অ্যাডভোকেট মো. খুরশীদ আলম খান এবং ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন এমপি।

এস আলমের পক্ষের আইনজীবী আহসানুল করিম জানিয়েছেন, এ আদেশের ফলে এস আলমের বিরুদ্ধে অর্থপাচারের কোনো ধরনের অনুসন্ধান চলবে না। তবে চাইলে দুদক, বিএফআইইউসহ সংশ্লিষ্টরা নিজ উদ্যোগে অনুসন্ধান করতে পারবে।

এর আগে দুদকসহ কয়েকটি সরকারি সংস্থাকে অনুসন্ধানের নির্দেশনা সংক্রান্ত হাইকোর্টের আদেশের ওপর গত ৮ জানুয়ারি পর্যন্ত স্থিতাবস্থা জারি করেছিল চেম্বার আদালত। একই সঙ্গে হাইকোর্টের আদেশের ওপর স্থগিতাদেশ চেয়ে করা আবেদনটি শুনানির জন্য প্রধান বিচারপতির বেঞ্চে পাঠিয়ে দেওয়া হয়েছিল। 

৪ আগস্ট একটি ইংরেজি দৈনিকে ‘এস আলমস আলাদিনস ল্যাম্প’  শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। ঐ প্রতিবেদনে কেন্দ্রীয় ব্যাংকের অনুমোদন না নিয়ে বিদেশে ১০ হাজার কোটি টাকা বিনিয়োগের অভিযোগ করা হয়। প্রতিবেদনটি হাইকোর্টের নজরে আনেন সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি