ঢাকা, রবিবার   ২৯ মার্চ ২০২০, || চৈত্র ১৫ ১৪২৬

Ekushey Television Ltd.

এনু-রুপনের আরেক বাড়িতে অভিযান

এ যেন টাকা ও স্বর্ণের খনি!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৭ ২৫ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১২:৩৩ ২৫ ফেব্রুয়ারি ২০২০

ক্যাসিনোকাণ্ডে গ্রেপ্তার গেণ্ডারিয়া আওয়ামী লীগের সাবেক নেতা এনামুল হক এনু ও তার ভাই রুপন ভূঁইয়ার আরেক বাড়িতে অভিযান চালিয়েছে র‌্যাব। অভিযানে কয়েক কোটি টাকা ভর্তি সিন্ধুক ও গয়না উদ্ধার করা হয়েছে। যা দেখলে মনে হবে এ যেন টাকা ও স্বর্ণের খনি!

সোমবার মধ্যরাত থেকে পুরান ঢাকার লালমোহন স্ট্রিটের ওই ছয়তলা বাড়ির নিচতলায় র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলমের নেতৃত্বে অভিযান চালান হয়।

র‌্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার এবিএম ফয়জুল ইসলাম বলেন, ‘নিচতলার ওই বাসায় কেউ থাকত না। বেশ সুরক্ষিত অবস্থায় রাখা ছিল সবকিছু। এনু-রুপনের দুই ডজন বাড়ির বিষয়ে অনুসন্ধান করতে গিয়ে আমরা এ বাসার সন্ধান পাই।’

তিনি বলেন, ‘অভিযানে ওই বাড়িতে টাকা ভর্তি পাঁচটি সিন্ধুক পাওয়া গেছে। সেই সঙ্গে পাওয়া গেছে পাঁচ কোটি টাকার এফডিআর এবং বিপুল পরিমাণ স্বর্ণালংকার। সিন্দুকে পাওয়া নগদ টাকা গোণার কাজ চলছে। তবে প্রাথমিকভাবে মনে হচ্ছে টাকার অংক ২০ থেকে ২৫ কোটি টাকাও হতে পারে। টাকা গোণার জন্য মেশিন আনা হয়েছে।’

ওই বাড়িতে বেশ কিছু ক্যাসিনো সরঞ্জামও পাওয়া গেছে, যেগুলোতে ওয়ান্ডারার্স ক্লাবের সিল লাগানো ছিল বলে ফয়জুল ইসলাম জানান।

ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবের পরিচালক এনু ছিলেন গেণ্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি। আর তার ভাই রুপন ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক।

র‌্যাব গতবছরের ১৮ সেপ্টেম্বর থেকে ক্যাসিনো বিরোধী অভিযান পরিচালনা করে আসছে। গতবছর ২৪ সেপ্টেম্বর ক্যাসিনোবিরোধী অভিযানে গেণ্ডারিয়ার মুরগিটোলা এলাকা থেকে নগদ পাঁচ কোটি টাকা ও আট কেজি স্বর্ণালঙ্কারসহ আটক হন দুই ভাই এনামুল হক এনু ও রূপন ভুইয়া।
এসএ/
 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি