ঢাকা, বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯, || কার্তিক ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

ওসি মোয়াজ্জেমের জামিন আবেদন নামঞ্জুর, কারাগারে প্রেরণ

প্রকাশিত : ১৫:০৮ ১৭ জুন ২০১৯ | আপডেট: ১৫:২২ ১৭ জুন ২০১৯

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার আসামি ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের আদেশ দিয়েছেন আদালত।

আজ সোমবার বেলা ২টার দিকে তাঁকে সাইবার আদালতে তোলা হয়। সেখানেই তাঁর জামিন আবেদন করেন আইনজীবীরা। তবে শুনানি শেষে তাঁর জামিন নামঞ্জুর করেন আদালত। তাঁকে এরপর কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়। বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আস শামস জগলুল হোসেনের আদালতে তাঁকে হাজির করা হয়। এরপর মোয়াজ্জেমের জামিন চেয়ে আইনজীবী মাসুমা আক্তার আবেদন করলে বিচারক তা নামঞ্জুর করেন।

এর আগে গতকাল রোববার রাজধানীর হাইকোর্ট এলাকা থেকে তাকে গ্রেফতার করে শাহবাগ থানা পুলিশ। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির ২০ দিন পর গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ।

উল্লেখ্য, অধ্যক্ষ সিরাজ উদদৌলার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ জানাতে সোনাগাজী থানায় যান ফেনীর সোনাগাজীর ইসলামিয়া ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফি। থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম সে সময় নুসরাতকে জবানবন্দির নামে হয়রানি করেন এবং তা নিজ মুঠোফোনে ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন।

গত ৬ এপ্রিল রাফির গায়ে অগ্নিসংযোগ করা হলে ১০ এপ্রিল তিনি মারা যান। অগ্নিসংযোগ করার পর রাফির ভাইয়ের মামলা হত্যা মামলায় রূপান্তরিত হয়। পরে ১৫ এপ্রিলত মোয়াজ্জেমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ সাইয়েদুল হক।

মামলা হলে আদালতের নির্দেশে সেটি তদন্ত করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। পিবিআই গত ২৭ মে আদালতে অভিযোগপত্র জমা দিলে ঢাকার সাইবার ট্রাইব্যুনাল ঐ দিনই তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এমএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি