ঢাকা, শনিবার   ০৪ জুলাই ২০২০, || আষাঢ় ২০ ১৪২৭

Ekushey Television Ltd.

ওয়ারীতে ২১ দিনের লকডাউন ঘোষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৪ ৩০ জুন ২০২০

করোনাভাইরাস আরও ছড়িয়ে পড়া ঠেকাতে অপেক্ষাকৃত বেশি সংক্রমিত এলাকা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৪১ নং ওয়ার্ড অর্থাৎ মতিঝিলের ওয়ারী আগামী ৪ জুলাই থেকে ২৫ জুলাই পর্যন্ত ২১ দিন লকডাউন ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার বিকালে কোভিড-১৯ নিয়ন্ত্রণে জোনিং সিস্টেম বাস্তবায়ন বিষয়ক কেন্দ্রীয় ব্যবস্থাপনা কমিটির সভায় এসব কথা জানান দক্ষিণ সিটি মেয়র শেখ ফজলে নূর তাপস।

মেয়র বলেন, লকডাউনের সময় ওই ওয়ার্ডের দুটি পথ ছাড়া সব পথ বন্ধ থাকবে। ওষুধের দোকান বাদে অন্য সকল দোকান বন্ধ থাকবে।

তাপস বলেন, ৪১ নম্বর ওয়ার্ডের এর কিছু অংশ লাল জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। গতকাল বিকালের পরে স্থানীয় সরকার বিভাগ থেকে আমরা চিঠিটা পেয়েছি। এর আগে স্বাস্থ্য বিভাগ থেকে আমাদের স্থানীয় সরকার বিভাগকে জানানো হয়েছে। সেখানে টিপু সুলতান সড়ক, জাহাঙ্গীর সড়ক, ঢাকা সিলেট হাইওয়ে, জয় কালী মন্দির থেকে বলধা গার্ডেন পর্যন্ত এবং লালমিনি, র‌্যাংকিং স্ট্রিট, হরে রোড পর্যন্ত লকডাউন করা হবে। আগামী চৌঠা জুলাই থেকে ২৫ জুলাই পর্যন্ত ২১ দিন বাস্তবায়ন করা হবে। এর প্রেক্ষিতে দুটি সড়কে শুধু যাতায়াত ব্যবস্থা থাকবে। বাকি সড়কগুলোর প্রবেশ পথ বন্ধ থাকবে।‘

লকডাউন এলাকায় বুথের মাধ্যমে স্থানীয়দের করোনা ভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার ব্যবস্থা থাকবে বলে জানান মেয়র তাপস। এছাড়া ই-কমার্স অ্যাসোসিয়েশনের মাধ্যমে বাসিন্দাদের কাছে নিত্যপণ্য সরবরাহ থাকবে। ওষুধ ছাড়া সকল দোকানপাট বন্ধ থাকবে বলেও জানান দক্ষিণ সিটি মেয়র।

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি