ঢাকা, শনিবার   ০৫ ডিসেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ২১ ১৪২৭

Ekushey Television Ltd.

‘কমিটিতে মেধাবী ছাত্রনেতাদের প্রাধান্য দেওয়া হয়েছে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৯ ২০ অক্টোবর ২০২০

বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগের নবগঠিত পূর্ণাঙ্গ কমিটিতে সাবেক ছাত্রলীগ ও মেধাবী ছাত্রনেতাদের এই কমিটিতে প্রাধান্য দেওয়া হয়েছে বলে জানিয়েছেন সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ। আজ মঙ্গলবার সকাল ১১টায় নবগঠিত পূর্ণাঙ্গ কমিটির নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনকালে এ কথা বলেন তিনি।

নির্মল রঞ্জন গুহ বলেন, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে গড়া সংগঠন। আমাদের সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি আ ফ ম বাহাউদ্দিন নাছিমকে সঙ্গে নিয়ে একঝাঁক সাবেক ছাত্রনেতার সমন্বয়ে কমিটি গঠন করা হয়েছে! সাবেক ছাত্রলীগ ও মেধাবী ছাত্রনেতাদের এই কমিটিতে প্রাধান্য দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় বলেন- আমি শাসক নই, আমি সেবক। শেখ হাসিনার নির্দেশিত পথেই আমাদের পথচলা। তিনি নিজে সেবার মানসিকতা নিয়ে কাজ করেন, আমরাও তাঁর কর্মী হিসাবে সবসময় সেবার ব্রত নিয়ে মানুষের পাশে থাকার চেষ্টা করছি। 

স্বেচ্ছাসেবক সভাপতি আরও বলেন- সম্প্রতি করোনা, বন্যা, ঘূর্ণিঝড় আম্পানসহ যেকোনও দূর্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে স্বেচ্ছাসেবক লীগ সেবার ব্রত নিয়ে মানুষের জন্য কাজ করেছে। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে।

সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন- সেবা শান্তি প্রগতির পতাকাবাহী সংগঠন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি অনেক আগেই প্রস্তুত করা হয়েছিল। করোনা সংকটে কমিটি প্রকাশ করতে বিলম্ব হলেও স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা ভয়কে জয় করে করোনা সংকটে মানুষের পাশে থেকেছে। 

তিনি বলেন, স্বেচ্ছাসেবক লীগ কর্মীরা ১০ লাখ অসহায় কর্মহীন মানুষকে খাদ্য সহায়তা দিয়েছে। অসহায় রোগীদের চিকিৎসার জন্য টেলিহেলথ সার্ভিস, ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালু রেখে দিনরাত মানুষকে সেবা দিয়েছে। দরিদ্র কৃষকের ধান কেটে যায় মাড়াই করে ঘরে তুলে দিয়েছে। পরিবেশ রক্ষায় শেখ হাসিনার নির্দেশে ৫ লাখ বৃক্ষরোপন করেছে। বিভিন্ন স্থানে করোনা রোগীর লাশ দাফন, গোসল, জানাজা ও সৎকার করেছে। আমরা মানুষের পাশে থাকার চেষ্টা করেছি। 

আফজালুর রহমান আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে স্বেচ্ছাসেবক লীগ যে কোনও দূর্যোগে মানুষের পাশে থাকবে। 

এসময় স্বেচ্ছাসেবক লীগের নবগঠিত পূর্ণাঙ্গ কমিটির সকল নেতৃবৃন্দ সহ মহানগর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি