ঢাকা, শুক্রবার   ১৮ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৩ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনায় আক্রান্তদের হয়রানি করলে বিদ্যুৎ ও গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২০ ২০ এপ্রিল ২০২০ | আপডেট: ২২:৩৬ ২০ এপ্রিল ২০২০

করোনায় আক্রান্তদের হয়রানি বা বাড়ি ছাড়ার নোটিশ দিলে ওইসব বাড়ির মালিকদের বিদ্যুৎ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়ার ঘোষণা দিয়েছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।

আজ সোমবার মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মীর মোহাম্মদ আসলাম উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ঢাকাসহ সারাদেশে অবিলম্বে এই আদেশ কার্যকর করা হবে। এজন্য হয়রানির তথ্য জানাতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নাম ও ফোন নম্বরসহ একটি তালিকাও প্রকাশ করেছে মন্ত্রণালয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস  মোকাবিলায় জীবনের ঝুঁকি নিয়ে চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী এবং সংশ্লিষ্টব্যক্তিরা জনগণকে সেবা দিয়ে যাচ্ছেন। অপরদিকে সরকারি নির্দেশনায় করোনা আক্রান্ত মানুষ হোম কোয়ারেন্টিনে আছেন যাতে করোনাভাইরাস ব্যাপকভাবে ছড়াতে না পারে। তবে শোনা যাচ্ছে, কিছু বাড়িওয়ালা এ ধরনের নিবেদিতপ্রাণ চিকিৎসা সেবা দানকারী ব্যক্তিদেরকে এবং হোম কোয়ারেন্টিনে থাকা করোনা আক্রান্ত মানুষকে বাড়ি ছেড়ে দেওয়ার জন্য হয়রানিমূলক আচরণ করছেন যা খুবই দুঃখজনক ও অমানবিক। এসময় এসকল নিবেদিতপ্রাণ চিকিৎসাসেবা দানকারী ও করোনা আক্রান্তদের পাশে দাঁড়ানো নৈতিক ও মানবিক দায়িত্ব।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগ এবং জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ সিদ্ধান্ত নিয়েছে যে,  জীবনের ঝুঁকি নিয়ে সেবাদানকারী চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী ও সংশ্লিষ্ট ব্যক্তি, জরুরি সেবাদানকারী ব্যক্তি, সংবাদকর্মী এবং করোনা আক্রান্ত হোম কোয়ারেন্টিনে থাকা কোনও ব্যক্তিকে কোনও বাড়িওয়ালা হয়রানি করছেন এমন তথ্য পাওয়া গেলে ওই বাড়িওয়ালা বা হয়রানিকারীর বিদ্যুৎ ও গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিদ্যুৎউন্নয়ন বোর্ড, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (ও পল্লী বিদ্যুত সমিতিসমূহ), ডিপিডিসি, ডেসকো, নেসকো, ওজোপাডিকোর ওয়েবসাইটে দেওয়া কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ ও গ্রাহক সেবাকেন্দ্রের টেলিফোন নম্বরে যোগাযোগ করে এ ধরনের হয়রানির ঘটনার তথ্য জানানো যেতে পারে। এধরনের অভিযোগ পাওয়া গেলে যাচাই করে ওই বাড়ির মালিকের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার জন্য ব্যবস্থা নেওয়া হবে।

একইভাবে সংশ্লিষ্ট গ্যাস বিতরণ কোম্পানিতে ওই ওয়েবসাইটে দেওয়া কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ ও গ্রাহক সেবা কেন্দ্রের টেলিফোন নম্বরে যোগাযোগ করে হয়রানির তথ্য জানানো হলে সংশ্লিষ্ট হয়রানিকারী বা হুমকিদাতার গ্যাস সংযোগ বিচ্ছিন্নের ব্যবস্থা নেওয়া হবে।

এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি