ঢাকা, সোমবার   ২৬ অক্টোবর ২০২০, || কার্তিক ১১ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনায় চিকিৎসকদের পাশে কে এই স্বপ্না ভৌমিক?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৯ ২২ মার্চ ২০২০ | আপডেট: ১২:৩৩ ২২ মার্চ ২০২০

বিশ্বজুড়ে করোনা আতঙ্ক দিনে দিনে আরও ভয়াবহ আকার ধারণ করছে। বাংলাদেশের মানুষ আতঙ্কের পাশাপাশি নিজের অবস্থান থেকে সতর্ক থাকার চেষ্টা করছেন। অনেকেই নিজের জায়গা থেকে এগিয়ে আসছেন সহযোগিতার হাত বাড়িয়ে। এবার সেই তালিকায় নাম লেখালেন মার্কস অ্যান্ড স্পেনসার (এমঅ্যান্ডএস) এর কান্ট্রি ডিরেক্টর স্বপ্না ভৌমিক। তার নেতৃত্বে বুয়েটের একদল অ্যালামনাই সদস্য করোনাভাইরাস মোকাবিলায় চিকিৎসকদের জন্য তৈরি করছেন সুরক্ষা পোশাক।

শুরু থেকেই শোনা যাচ্ছিল- করোনাভাইরাস মোকাবিলায় দেশের চিকিৎসকদের জন্য নেই পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই্)। যা দেশজুড়ে করোনা মোকাবিলার প্রধান প্রতিবন্ধক হিসেবে বিবেচিত হয়ে আসছিল। চিকিৎসকরাও সরকারের কাছে পর্যাপ্ত পিপিই সরবরাহের দাবি জানিয়ে আসছিলেন। এমনই দুশ্চিন্তার মধ্যে সুখবর দেন স্বপ্না ভৌমিক।

শনিবার রাতে নিজের ফেইসবুকে তিনি জানান, বুয়েটের একদল অ্যালামনাই এবং তার দল মিলে তৈরি করছেন পিপিই। যাতে সহযোগিতা করছে এফসিআই। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমতি নিয়ে তারা এ পোশাক তৈরির উদ্যোগ নিয়েছেন।

তিনি আরও জানান, স্বাস্থ্য সরঞ্জান বা পিপিই বানানোর জন্য শনিবার সারাদিন বাজার ঘুরে কাপড় যোগাড় করেছেন, চূড়ান্ত করেছেন ডিজাইন। আর সন্ধ্যায় পেয়েছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমতি। তারপর শনিবার রাত থেকেই শুরু হয়েছে পিপিই তৈরির কাজ।

এগুলো বানানো হচ্ছে মার্ক্স অ্যাণ্ড স্পেন্সারের সাথে নিয়মিত কাজ করা গার্মেন্টস ফ্যাক্টরীগুলোতে। ১০-১২ দিনের মধ্যেই চার লাখ পোশাক তৈরী হয়ে যাবে বলে প্রত্যাশা মার্ক্স অ্যাণ্ড স্পেন্সারের।

স্বপ্না ভৌমিকের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন অনেকেই। সোশ্যাল মিডিয়ায় কেউ কেউ স্বপ্নার প্রকাশিত ছবি শেয়ার দিয়ে প্রশংসা করেছেন।

কে এই স্বপ্না ভৌমিক
বিশ্বখ্যাত ব্র্যান্ড মার্কস অ্যান্ড স্পেনসারের (এমঅ্যান্ডএস) কান্ট্রি ডিরেক্টর বা বাংলাদেশের প্রধান স্বপ্না ভৌমিক। একজন সহকারী মার্চেন্ডাইজার থেকে বিশ্বখ্যাত ব্র্যান্ডের বাংলাদেশি প্রধান হয়েছেন তিনি।

মাগুরার নতুন বাজারে যৌথ পরিবারে বড় হয়েছেন স্বপ্না ভৌমিক। সেখানে প্রাথমিক বিদ্যালয়ে পড়াশোনা। বাবা ছিলেন সরকারি কর্মকর্তা। বাবার বদলির কারণে বগুড়া পুলিশ লাইন হাইস্কুলে ষষ্ঠ শ্রেণিতে ভর্তি হলেন স্বপ্না। পরে বগুড়ার আজিজুল হক কলেজে পড়াশোনা করেন। এরপর নিজের ইচ্ছাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে দর্শনে ভর্তি হলেন স্বপ্না। অনার্সের শেষ বর্ষে এসে হঠাৎ করেই রপ্তানিমুখী পোশাকশিল্প নিয়ে আগ্রহ হয় তার। নিজে নিজেই বিষয়টি নিয়ে পড়াশোনা করার সিদ্ধান্ত নেন। ভর্তি হয়ে যান বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজিতে (বিইউএফটি)। 

বিইউএফটির ডিপ্লোমা কোর্সে ভালো ফলের সুবাদে স্বপ্না ডাক পান দেশীয় পোশাক প্রস্তুতকারক প্রতিষ্ঠানে। এরপর রেনেসাঁ গ্রুপ দিয়ে পোশাকশিল্পে কর্মজীবন শুরু করেন স্বপ্না ভৌমিক। সেই থেকে তার নতুন যাত্রা শুরু। আজ তিনি বিশ্বখ্যাত ব্র্যান্ড মার্কস অ্যান্ড স্পেনসারের (এমঅ্যান্ডএস) কান্ট্রি ডিরেক্টর।
এসএ/

 

 

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি