ঢাকা, রবিবার   ১২ জুলাই ২০২০, || আষাঢ় ২৮ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনায় দেশে আরো ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫৪

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫১ ৮ এপ্রিল ২০২০ | আপডেট: ১৪:৫৭ ৮ এপ্রিল ২০২০

করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ৫৪ জন আক্রান্ত হয়েছেন। এই রোগে নতুন করে মৃত্যু হয়েছে আরও ৩ জনের। ঠিক এক মাস আগে মার্চের ৮ তারিখে দেশে প্রথমবারের মত তিনজনের শরীরে করোনার সংক্রমণ ধরা পড়ার পর একদিনে আক্রান্তের এটাই সর্বোচ্চ সংখ্যা।

আজ বুধবার দুপুর আড়াইটায় মহাখালী থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

আইইডিসিআর পরিচালক বলেন, ‘গত ২৪ ঘণ্টায় ৯৮১ জনের মধ্যে ৫৪ জনের মধ্যে সংক্রমণ পেয়েছি। করোনা আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ২১৮ জনে। এ পর্যন্ত মারা গেছেন আরও ৩ জন। মোট মৃত্যু সংখ্যা ২০।’

সেব্রিনা ফ্লোরা জানান, গত ২৪ ঘণ্টায় যারা করোনায় আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে ঢাকার ৩৯ জন। আর বাকি ১৫ জন ঢাকার বাহিরের। আক্রান্তদের মধ্যে ১৫ জন তরুণ ও পাঁচজন কিশোর।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৯৮১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

উল্লেখ্য, ২০১৯ সালের শেষ দিন চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর ভাইরাসটি উহানে ব্যাপক আকারে ছড়িয়ে পড়ে। সেখান থেকে ভাইরাসটি ছড়িয়ে পড়ে সারা বিশ্বে। ইতোমধ্যে দুই শতাধিক দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনা।

প্রাণঘাতী এই ভাইরাসটির কারণে মৃত্যুপুরী হয়ে উঠেছে ইতালি-স্পেনসহ ইউরোপের বেশ কয়েকটি দেশ। অচেনা ভাইরাসটি নিয়ন্ত্রণে আনতে হিমশিম খাচ্ছে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রও। বিশ্বব্যাপী মোট মৃত্যুর অর্ধেকই হয়েছে এই তিন দেশে।

দুই শতাধিক দেশে ছড়িয়ে পড়া প্রাণঘাতী ভাইরাসটি বাংলাদেশে প্রথম শনাক্ত হয় গত মাসের ৮ তারিখ। সেদিন তিনজনের শরীরে করোনা শনাক্ত হলেও আজ সেই সংখ্যাটা গিয়ে দাঁড়িয়েছে ২১৮ জনে। 

এসএ/

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি