ঢাকা, সোমবার   ০১ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনায় বদলে গেছে বিয়ে, মালাবদলের পরিবর্তে মাস্ক বদল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৫ ২১ মে ২০২০

করোনা পৃথিবীর অনেক কিছুই বদলে দিয়েছে। লকডাউনে মানুষ বেশ কিছুদিন বিয়ে বা বড় উৎসব বন্ধ রেখেছিল। কিন্তু সময় যত যাচ্ছে করোনা তার থাবা বৃদ্ধি করছে। তাই বলে বিয়ে তো আর থেমে থাকবে না! ভিন্ন পদ্ধতিতে বিয়ের আয়োজন করছেন অনেকে। করোনা ভাইরাস পরিস্থিতিতে ফুলের মালার পরিবর্তে এবার পরস্পরের মুখে মাস্ক পরিয়ে বিয়ে করেছেন এক নবদম্পতি। এমন ঘটনা  ঘটেছে ভারতের রাজস্থানে। যদিও এ ঘটনা নতুন নয়। এর আগে মালাবদল হয়েছে তবে দূরত্ব বজায় রেখে।

ভারতের শীর্ষস্থানীয় একাধিক সংবাদমাধ্যম জানিয়েছে, সম্প্রতি রাজস্থানের যোধপুরে সামাজিক দূরত্ব মেনে এই বিয়ে অনুষ্ঠিত হয়। পাত্রের পাঞ্জাবির সঙ্গে পাত্রীর লেহেঙ্গায় বাঁধা ছিল জোড়। সামাজিক দূরত্ব বাড়াতে সেই জোড়ের দৈর্ঘ্য ছিল বেশ খানিকটা লম্বা।

সংবাদমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা গেছে, মালার পরিবর্তে মাস্ক বদল করছেন পাত্র-পাত্রী।

এ ব্যাপারে পাত্রী নীতু বলেন, ‌‘সামাজিক দূরত্বের সমস্ত বিধি মেনেই আমরা বিয়ে সেরেছি। আর মালা বদল তো সবাই করে, বর্তমান পরিস্থিতিতে মাস্কই আমাদের রক্ষাকবচ। তাই মালার পরিবর্তে মাস্ক বদল করার সিদ্ধান্ত নিই।’

শুধু বর-কনে নয়, বিয়েতে আমন্ত্রিত সকলেই স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরে এসেছিলেন। আর তাদের সবার জন্যই আয়োজকরা হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা করেছিলেন বলেও প্রতিবেদনে জানানো হয়েছে।
এসএ/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি