ঢাকা, মঙ্গলবার   ২৬ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনায় লন্ডনে মারা গেলেন আ’লীগ নেতা তোয়াহিদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০২ ২ এপ্রিল ২০২০ | আপডেট: ০৯:৩৮ ২ এপ্রিল ২০২০

যুক্তরাজ্যের লন্ডনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন সাউথ-লন্ডন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ তোয়াহিদ আলী (৭৮)।

বুধবার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টার দিকে সাইথ-লন্ডনের লুইসাম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মারা যাওয়া তোয়াহিদ সিলেটের বিশ্বনাথ উপজেলার সদর ইউনিয়নের মুফতির গাঁও গ্রামের বাসিন্দা ও ‘ বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট ইউকে’র একজন সিনিয়র ট্রাস্টি ছিলেন। তিনি স্ত্রী, তিন ছেলে ও এক মেয়েসহ দেশে-বিদেশে অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আওয়ামী লীগ নেতা তোয়াহিদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন লন্ডনে অবস্থারনত যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চোৗধুরী।

তিনি বলেন, প্রবাসে বসবাসরত বাঙলিরা এখন কঠিন সময় পার করছেন। প্রবাসীদের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন আনোয়ারুজ্জামান।

তিনি জানান, এর আগে মঙ্গলবার একই এলাকায় বসবাসকারী বিশ্বনাথের বাওনপুরের বাসিন্দা মশহুদ আলীও (৭৫) মৃত্যুবরণ করেছেন। করোনায় মারা যাওয়া দু’জনেই আরও কয়েকটি রোগে আক্রান্ত ছিলেন।

যুক্তরাজ্যের নরউইচ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিশ্বনাথের দশপাইকা গ্রামের বাসিন্দা মোহাম্মদ মোহাব্বত শেখ সমকালকে বলেন, সাউথ লন্ডনের সিলেট তান্দুরি রেষ্টুরেন্টের সত্ত্বাধীকারী তোয়াহিদ আলী ব্রিটিশ আমলে যুক্তরাজ্যে পাড়ি জমান। বর্তমানে তার তিন ছেলে ও এক মেয়ে সাউথ-লন্ডনে প্রতিষ্ঠিত।

বিশ্বনাথের মুফতিরগাঁও গ্রামের সালিশি ব্যক্তিত্ব ফুলকাছ আলী, তোয়াহিদ আলীর ভাতিজা শামীম আহমদ এবং লুৎফুর রহমান সমকালকে বলেন, লন্ডনে চিকিৎসাধীন অবস্থায় তোয়াহিদ আলী মারা যাবার বিষয়টি তারাও জেনেছেন। ২০১৬ সালে একবারই কেবল তিনি দেশে ফিরেছিলেন বলেও জানান তারা।

এমবি//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি