ঢাকা, সোমবার   ১৩ জুলাই ২০২০, || আষাঢ় ২৯ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনা থেকে বাঁচাতে পোষ্য প্রাণীর মুখে মাস্ক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫২ ১৩ ফেব্রুয়ারি ২০২০

করোনা ভাইরাস আতঙ্ক ছড়িয়েছে সারাবিশ্বে। মানুষের পাশাপাশি এই ভাইরাসের আতঙ্কে আছে প্রাণীরাও। তাই করোনার ঝুঁকি এড়াতে পোষ্য প্রাণীদের মুখে দেওয়া হচ্ছে মাস্ক। এই মহামারিতে এখন পার্যন্ত মারা গেছে সাড়ে ১৩শ’ মানুষ। ৩০টি দেশে আক্রান্ত হয়েছে প্রায় ৫০ হাজার। তবে করোনায় কোন পোষ্য প্রাণীর মৃত্যুর খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি।

ডেইলি মেইল জানায়, শুধু নিজেদের সুরক্ষার ব্যবস্থাই করছে না মানুষ, তাদের পোষ্য প্রাণীদেরও ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। 

সংক্রমণ থেকে বাঁচতে মুখে মাস্ক পরা বাধ্যতামূলক করেছে আক্রান্তকারী দেশগুলোর কর্তৃপক্ষ। চীনের রাস্তায় কাউকে মাস্ক পরা ছাড়া দেখলেই হুঁশিয়ারি করছে রোবট।

এমন পরিস্থিতিতে পোষা প্রাণীদেরও মুখে মাস্ক লাগিয়ে দিচ্ছে মানুষ। মাস্কের অভাবে কুকুর, বিড়ালের মুখে প্লাস্টিক বোতল, ব্যাগ, পেপার কাপ এমনকি কাপড় বেঁধে দিতে দেখা গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এসব ছবি ভাইরাল হয়েছে।

এছাড়া করোনা ভাইরাস প্রাণী থেকে মানুষে ছড়িয়ে পড়তে পারে- এ ধারণার কারণে প্রাণী হত্যার হিড়িক পড়েছে চীনে। দেশটিতে ভাইরাসের বিস্তার রোধ করতে অনেকে নিজের পোষা প্রাণীদের মেরে ফেলেছেন। চীনে সড়কের বিভিন্ন স্থানে মৃত কুকুর-বিড়াল পড়ে থাকতে দেখা গেছে।

এএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি