ঢাকা, রবিবার   ২৭ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনা পরীক্ষায় অন্তঃসত্ত্বাদের অগ্রাধিকার দেয়ার নির্দেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫১ ১ জুন ২০২০ | আপডেট: ১৭:০৫ ১ জুন ২০২০

করোনা ভাইরাসের পরীক্ষায় সরকারি-বেসরকারি সব হাসপাতালে অন্তঃসত্ত্বা নারীদেরকে অগ্রাধিকার দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে অন্যান্য সুচিকিৎসা প্রদানের নির্দেশও দেওয়া হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয় সচিব ও স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট বিবাদীদের এ নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে। 

আজ সোমবার এ সংক্রান্ত রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি এম ইনায়েতুর রহিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। ভিডিও কনফারেন্সের মাধ্যমে রিটের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী তানভীর আহমেদ।

গত ২৭ মে করোনা প্রাদুর্ভাবের মধ্যে দেশের অন্তঃসত্ত্বা মায়েদের সুচিকিৎসা নিশ্চিত করতে স্বাস্থ্য মন্ত্রণালয় সচিব, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক, রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট বা আইইডিসিআর’র মহাপরিচালক, বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের রেজিস্ট্রার ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল হাসপাতালের পরিচালকের সরকারি ইমেইলে একটি নোটিশ পাঠানো হয়। 

প্রেরিত নোটিশের জবাব না পেয়ে ৩১ মে তিনি করোনাকালীন অন্তঃসত্ত্বা নারীদের অগ্রাধিকার ভিত্তিতে করোনা টেস্ট ও অন্যান্য সুচিকিৎসা প্রদানের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেন। রিটে করোনাকালে অন্তঃসত্ত্বা নারীদের সুচিকিৎসা নিশ্চিত করার পাশাপাশি দেশের অধিকাংশ হাসপাতালে করোনা শনাক্তে পৃথক ইউনিট চালু করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা চাওয়া হয়।

এমএস/এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি