ঢাকা, সোমবার   ০১ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনা ভাইরাস: আইইডিসিআরের হটলাইন নম্বর বৃদ্ধি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৩ ১০ মার্চ ২০২০ | আপডেট: ২৩:৩৭ ১৫ মার্চ ২০২০

করোনা ভাইরাস থেকে সৃষ্ট রোগ কোভিড-১৯ সম্পর্কিত তথ্য জানাতে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) নিয়মিত চারটি হটলাইন নম্বরের পাশাপাশি আরও ৮টি নম্বর যোগ করা হয়েছে। 

একই সঙ্গে স্বাস্থ্য অধিদপ্তরের ১৬২৬৩ নম্বরেও কল করে কোভিড-১৯ সংক্রান্ত তথ্য জানা যাবে। গতকাল সোমবার কোভিড-১৯ নিয়ে আইইডিসিআরের নিয়মিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

প্রতিষ্ঠানটির নতুন হটলাইন নম্বরগুলো হলো- ০১৪০১১৮৪৫৫১, ০১৪০১১৮৪৫৫৪, ০১৪০১১৮৪৫৫৫, ০১৪০১১৮৪৫৫৬, ০১৪০১১৮৪৫৫৯, ০১৪০১১৮৪৫৬০, ০১৪০১১৮৪৫৬৩, ০১৪০১১৮৪৫৬৮, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৩৭০০০০১১, ০১৯৩৭১১০০১১।

আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, ‘গত ৮ মার্চ দেশে প্রথমবারের মতো ৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর ঘণ্টা দেড়েকের মধ্যে আইইডিসিআরের চারটি হটলাইনে মোট ৫০৯টি ফোন আসে। লাইন ব্যস্ত থাকায় আরও অনেকেই অপেক্ষায় ছিলেন। ৫০৯টি কলের মধ্যে ৪৭৯টিই ছিল করোনা সংক্রান্ত। তারা করোনা ভাইরাস সম্পর্কে জানতে ফোন করেন। এ ছাড়া ১৮ জন সরাসরি আইইডিসিআরে আসেন।’

তিনি বলেন, অনেকেই জানিয়েছেন তারা আমাদের হটলাইনে একবারে কল করে কথা বলতে পারছেন না। এসব চিন্তা করে আইইডিসিআরের হটলাইন নম্বর বাড়ানো হয়েছে। সাধারণ মানুষকে করোনা ভাইরাস সম্পর্কে বিস্তারিত তথ্য-উপাত্ত ও তাদের মনে আসা বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে নতুন হটলাইন নম্বর যোগ করা হয়। একই সঙ্গে স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্য বাতায়ন নামে পরিচিত ১৬২৬৩ নম্বরে কল করেও কোভিড-১৯ সম্পর্কে জানা যাবে।


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি