ঢাকা, সোমবার   ২৫ জানুয়ারি ২০২১, || মাঘ ১২ ১৪২৭

করোনা ভাইরাস থেকে বাঁচতে যা করছেন মমতা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৫, ২২ মার্চ ২০২০ | আপডেট: ১০:২৬, ২২ মার্চ ২০২০

মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের কবল থেকে বঙ্গবাসী যাতে সুরক্ষিত থাকেন, সেজন্য় কখনও তিনি নিমপাতা-তুলসীপাতা খাওয়ার কথা বলেছেন, কখনও আবার মাস্কের অভাবে গেঞ্জির কাপড় ব্য়বহারের পরামর্শ দিয়েছেন। কিন্তু প্রাণঘাতী ভাইরাসের থেকে সতর্কতায় নিজে কী করছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী?

শনিবার ভারতীয় সংবাদমাধ্য়মে সেকথা নিজে মুখেই জানালেন মমতা বন্দ্য়োপাধ্য়ায়। বঙ্গবাসীকে করোনা সচেতনতার বার্তা দিতে গিয়ে মমতা বলেন, এক ঘণ্টা অন্তর সাবান দিয়ে কনুই পর্যন্ত হাত পরিষ্কার করুন। আমি যেমন নিজে তিনবার দিনে সাবান দিয়ে হাত ধুচ্ছি। দু’বার হ্য়ান্ড স্য়ানিটাইজ করছি।

একইসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, কারণ আমায় তো মানুষের সঙ্গে মিশতে হচ্ছে, যেটা উচিত নয়। কিন্তু আমি ঘরে ঢুকে গেলে কাজটা কে করবে! আমাকে জীবনের ঝুঁকি নিয়ে করতে হচ্ছে। আমি করব। কারণ মানুষ বাঁচলে আমার লাভ। আমার নিজের বাঁচার জন্য় একটুও ইন্টারেস্ট নেই।

এদিনও বঙ্গবাসীর উদ্দেশে মমতা বলেন, কাঁচা খাবার খাবেন না এখন। ভালো করে সেদ্ধ করে খান। আমার অনেক ভাই-বোনেরা ডায়েটিং করেন। তাদের জন্য় বলছি, শরীরে রোগ-প্রতিরোধ ক্ষমতা বাড়ার দিকে নজর দিন। যেসব খাবারে প্রোটিন, ভিটামিন আছে খান। প্রোটিন খেলে কার্বোহাইড্রেটও খেতে হবে। ইন্ডিয়ান এক্সপ্রেস।

একে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি