ঢাকা, সোমবার   ০১ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনা মোকাবিলায় বাংলাদেশের পাশে এডিবি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৪ ২৮ মার্চ ২০২০

বিশ্বে মহামারি আকার ধারণ করা করোনা ভাইরাস মোকাবিলায় বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)। প্রাণঘাতী ভাইরাসটি মোকাবিলার জন্য চিকিৎসা সামগ্রী কিনতে বাংলাদেশ সরকারকে তিন লাখ ডলার জরুরি অনুদান দিয়েছে সংস্থাটি।

এডিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ অনুদানের অর্থ দিয়ে বিভিন্ন চিকিৎসা সামগ্রী যেমন- সুরক্ষার জন্য যন্ত্রপাতি, এন৯৫ মাস্ক, সুরক্ষা চশমা, অ্যাপ্রোন, থার্মোমিটার ও বায়োহ্যাজার্ড ব্যাগ সংগ্রহ করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ তালিকা স্বাস্থ্য অধিদপ্তর,বাংলাদেশ স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের অগ্রাধিকারের ভিত্তিতে তৈরি করা হয়েছে। এসব সামগ্রী করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশ সরকারের প্রচেষ্টাকে আরও শক্তিশালী করবে। খবর ইউএনবির

এডিবির কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ বলেন, ‘করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে বাংলাদেশকে সহায়তা করার জন্য এডিবি প্রতিশ্রুতিবদ্ধ এবং জটিল এই পরিস্থিতি মোকাবিলায় সরকারকে সহায়তা পরিকল্পনার প্রথম পদক্ষেপ এটি।’

তিনি বলেন, এ সহায়তা করোনাভাইরাস শনাক্তকরণ, প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ এবং ভাইরাস সংক্রমণের ঝুঁকি কমানোসহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের সক্ষমতা বৃদ্ধিতে সহায়ক হবে।

‘স্বাস্থ্য ও আর্থিক খাতগুলোতে আরও সহায়তা বৃদ্ধির লক্ষ্যে আমার অক্লান্ত পরিশ্রম করছি’, যোগ করেন মনমোহন প্রকাশ।


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি