ঢাকা, ২০১৯-০৬-১৯ ৩:২০:৫৯, বুধবার

Ekushey Television Ltd.
এমপি লিটন হত্যা

কাদের খানের যাবজ্জীবন কারাদণ্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৩:০০ পিএম, ১১ জুন ২০১৯ মঙ্গলবার

গাইবান্ধা-১ আসনের আওয়ামী লীগের সাবেক এমপি মঞ্জুরুল ইসলাম লিটনকে গুলি করে হত্যার ঘটনায় জাতীয় পার্টির (জাপা) সাবেক এমপি (অব.) কর্নেল আবদুল কাদের খানকে যাববজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পুলিশের দায়ের করা অস্ত্র আইনের মামলায় তিন বছর চার মাস পর এ রায় ঘোষণা করা হয়।

আজ মঙ্গলবার (১১ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এ রায় দেন। এর আগে সকাল ১১টা ৫০ মিনিট থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ৪৩ পৃষ্ঠার রায় পড়ে শোনান বিচারক। রায় ঘোষণার সময় আসামি আবদুল কাদের খান আদালতে উপস্থিত ছিলেন। এর আগে কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে জেলা কারাগার থেকে প্রিজন ভ্যানে করে সকাল ৯টা ৫০ মিনিটে কাদের খানকে আদালতে আনে পুলিশ।

দণ্ডিত আসামি আবদুল কাদের খান গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ছাপরহাটি গ্রামের মৃত নয়ন খাঁনের ছেলে। ক্ষমতাসীন দলের সাবেক এমপি মঞ্জুরুল ইসলাম লিটনকে হত্যা মামলার প্রধান আসামি কাদের খান। ২০১৭ সালের ২১ ফেব্রুয়ারি বগুড়ার বাসা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। এরপর থেকে কাদের খান গাইবান্ধা জেলা কারাগারে আছেন।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৩১ ডিসেম্বর নিজ বাড়ি সুন্দরগঞ্জের সাহাবাজ (মাস্টারপাড়া) গ্রামে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন সাবেক এমপি মঞ্জুরুল ইসলাম লিটন। হত্যার ঘটনায় ১ জানুয়ারি লিটনের বড় বোন ফাহমিদা কাকলি বুলবুল বাদী হয়ে অজ্ঞাত ৫-৬ জনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় মামলা দায়ের করেন। এছাড়া হত্যার কাজে ব্যবহৃত গুলিভর্তি পিস্তুত উদ্ধারের ঘটনায় অস্ত্র আইনে সুন্দরগঞ্জ থানায় মামলা করে পুলিশ। হত্যা মামলায় পুলিশ প্রধান আসামি কাদের খানসহ চারজনকে গ্রেফতার করে। পরে আসামিরা আদালতে লিটন হত্যার দায় স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

এসএ/

 

 



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি