ঢাকা, সোমবার   ০৮ আগস্ট ২০২২

কোভিডে মৃত্যু ও সংক্রমণ কমেছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৩, ৪ আগস্ট ২০২২ | আপডেট: ১৮:৫১, ৪ আগস্ট ২০২২

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২ জন মারা গেছে। আগের দিন এই রোগে ৩ জন মারা গিয়েছিল। নতুন করে কোভিড আক্রান্ত হয়েছে ২৭৮ জন। এ সময়ে সংক্রমণ কমেছে ১ দশমিক ৩৯ শতাংশ।

বৃহস্পতিবার (৪ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ৩০০ জন। মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ। বুধবার করোনায় শনাক্তের হার ছিল ৬ দশমিক ৫৩ শতাংশ। আজ তা কমে দাঁড়িয়েছে ৫ দশমিক ১৪ শতাংশে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এখন পর্যন্ত ১ কোটি ৪৬ লাখ ৩০ হাজার ৭৫১ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ২০ লাখ ৬ হাজার ৬৪৬ জন। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৭২ শতাংশ।

গত ২৪ ঘন্টায় ৫ হাজার ৪০৪ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ২৭৮ জন। আগের দিন ৫ হাজার ৭৪২ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছিল ৩৭৫ জন।

দেশে কোভিড আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭৪১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৪৫ হাজার ৮২৯ জন। সুস্থতার হার ৯৬ দশমিক ৯৭ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯৬ দশমিক ৯৫ শতাংশ।

এদিকে, রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘন্টায় ৩ হাজার ৭৪৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১২২ জন। শনাক্তের হার ৩ দশমিক ২৫ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ৪ দশমিক ৯৩ শতাংশ।

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি