ঢাকা, শুক্রবার   ২৮ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১৬ ১৪২৬

Ekushey Television Ltd.

ক্যান্সার নির্মূল করে বেকিং সোডা: গবেষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১০ ৩০ অক্টোবর ২০১৯ | আপডেট: ১০:৫৭ ৩০ অক্টোবর ২০১৯

আমরা খাদ্য তৈরিতে যে বেকিং পাউডার ব্যবহার করি তা বেকিং সোডা দিয়ে তৈরি। বৈজ্ঞানিকভাবে বেকিং সোডা বিশুদ্ধ উপাদান। বেকিং সোডা যেমন খাদ্য তৈরিতে সাহায্য করে তেমনি একাধিক স্বাস্থ্য সমস্যায় একেবারে অব্যর্থ ওষুধের মতো কাজ করে। ত্বকের সমস্যা, হৃদরোগ, স্নায়ুবিক সমস্যায় অত্যধিক কার্যকর। আবার গবেষকরা বলছেন ক্যান্সার চিকিৎসায় বেকিং সোডার সাফল্য মিলেছে।

ইতালির চিকিৎসক ও গবেষক তুলিও সিমোনসিনি দাবি করেন, বেকিং সোডার প্রয়োগে ক্যান্সারের চিকিৎসা ও নিরাময় সম্ভব। এর প্রয়োগে সাফল্যও পাওয়া গেছে। তিনি তাঁর ‘ক্যান্সার ইজ অ্যা ফাঙ্গাস: অ্যা রিভল্যুশন ইন টিউমার থেরাপি’  বইয়ে এ কথা উল্লেখ করেছেন। সিমোনসিনি বলেছেন, ক্যান্সার এক ধরনের ফুসকুড়ি যা বেকিং সোডার সাহায্যে সহজেই নিরাময় করা সম্ভব।

বেকিং সোডা শুধু যে ক্যান্সার নিরাময় করে তাই নয়, আরও অনেকভাবে উপকার করে। তা এবার জেনে নেওয়া যাক-

* বেকিং সোডা শরীর থেকে দুষিত বর্জ্য বের করে শরীরকে ঝরঝরে রাখতেও সাহায্য করে। দিনে অন্তত দু’বার এক চামচ বেকিং সোডা এক গ্লাস পানিতে মিশিয়ে খেতে পারলে সারাদিন শরীর থাকবে ঝরঝরে। বিশেষ করে সকালে এবং রাতে ঘুমাতে যাবার আগে খেলে ভাল ফল পাওয়া যায়।

* পেশীতে টান পরা, ক্লান্তি ভাব বা ত্বকের মরা কোষ থেকে রেহাই পেতে গোসলের সময় পানিকে এক কাপ বেকিং সোডা মিশিয়ে নিন। ওই পানিতে গোসল করলে ত্বক হবে নরম, মসৃণ ও উজ্জ্বল। 

* তাছাড়া ভাইরাসের কারণে ত্বকে প্রদাহ বা জ্বালা অনুভূত হলে সামান্য বেকিং সোডা নিয়ে সরাসরি আক্রান্ত স্থানে লাগিয়ে হালকা মালিশ করে নিলে উপকার পাবেন। যতদিন ভাল না হয়, ততদিন ঠিক এভাবে বেকিং সোডা কাজে লাগাতে হবে।

* বেকিং সোডা আর ম্যাগনেসিয়াম ক্লোরাইড একসঙ্গে মিশিয়ে নিলে তা একাধিক স্বাস্থ্য সমস্যা সমাধানে সহায়ক হতে পারে। এ দুটি উপাদান একসঙ্গে মিশে শরীরের কোষ, কলা এবং অঙ্গ-প্রত্যঙ্গ থেকে বিষাক্ত পদার্থ (টক্সিন) আর অ্যাসিড বের করে দিতে সাহায্য করে। 

* বমি বমি ভাবের চিকিৎসায়, হৃদরোগ, স্নায়ুবিক সমস্যা, ক্যান্সার ও ফ্লুর চিকিৎসায় বেকিং সোডা আর ম্যাগনেসিয়াম ক্লোরাইড একসঙ্গে মিশিয়ে ব্যবহার করা যায়।

এএইচ/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি