ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৮ ১১:৩১:৩০

Ekushey Television Ltd.

গাড়ির নম্বর প্লেটের মূল্য ১৩২ কোটি টাকা!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:১৯ পিএম, ১২ এপ্রিল ২০১৮ বৃহস্পতিবার

শুধু এফ ওয়ান (F1) অর্থাৎ ফর্মুলা ওয়ান। গাড়ির নম্বর প্লেট। কী এমন অমূল্য হতে পারে এ নম্বর প্লেটের। যার জন্য কোটি কোটি টাকার বাজি ধরবেন ক্রেতারা। গাড়ির নম্বর প্লেট নিয়ে অনেকেরই অনেক রকম হুজুগ থাকে। তাই বলে কেউ কি নম্বর প্লেটের জন্য কোটি কোটি টাকা খরচ করতে পারে? অবাক হলেও সত্য, লাখ টাকায় নয়, গাড়ির একটি নম্বর প্লেট বিক্রি হয়েছে ১৩২ কোটি টাকায়। সম্প্রতি এমন কাণ্ডটি ঘটেছে ব্রিটেনে। 

বাইরের দেশের তারকারা অনেক সময় নিজের পছন্দের নম্বর প্লেটের জন্য লাখ খানেক টাকা খরচ করেন বটে। তবে ১৩২ কোটি টাকা খরচ করার কথা শোনা যায়নি কখনও।

F1 নম্বর প্লেটটি কেনার জন্য যেকোনও মূল্য দিতে রাজি ছিলেন ব্রিটেনের একাধিক ব্যক্তি। এই নম্বর প্লেট গাড়িতে রাখা নাকি একটি আভিজাত্যের লক্ষণ। আর সেকারণেই ব্রিটিশ বিলিওনেয়াররা এই নম্বর প্লেট পাওয়ার জন্য মরিয়া হয়ে ওঠেন। এক্ষেত্রে সেটাই ঘটেছিল।

উল্লেখ্য, ১৯০৪ সাল থেকে এসেক্স সিটি কাউন্সিলের অধীনে ছিল এই নম্বর প্লেটটি। ২০০৮ সালে ৪ কোটি টাকায় সেটি কিনে নিয়েছিলেন আফজন খান নামে এক ব্রিটিশ শিল্পপতি। তারপর থেকে খান ডিজাইনের অধীনেই ছিল F1 নম্বর প্লেটটি। এই প্রথম বাজারে দর উঠল তার। ৪ কোটি থেকে এক ধাক্কায় ১৩২ কোটি।

সূত্র: জিনিউজ

একে//টিকে



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি