ঢাকা, শনিবার   ২৮ নভেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৪ ১৪২৭

Ekushey Television Ltd.

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম তুললো জিরাফ!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৯ ৩১ জুলাই ২০২০

পৃথিবীর সবচাইতে লম্বা প্রাণী হিসেবে পরিচিত জিরাফ। উচ্চতর প্রাণীদের ক্ষেত্রে জিরাফের অবস্থান প্রথম সারিতে তা অনেকেই জানেন। কিন্তু লম্বাদের মধ্যে সবাইকে ছাড়িয়ে রেকর্ড করেছে অস্ট্রেলিয়ার একটি জিরাফ।

উচ্চতায় পৃথিবীতে অস্ট্রেলিয়ার ‘ফরেস্ট’ নামের ওই জিরাফটিই এখন সব থেকে লম্বা। সম্প্রতি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের পক্ষ থেকে ফরেস্টকে এই স্বীকৃতি দেওয়া হয়েছে।

অস্ট্রেলিয়ায় কুইন্সল্যান্ডে বিরওয়া চিড়িয়াখানার বাসিন্দা ফরেস্টের উচ্চতা দোতলা বাড়ির সমান। ১৮ ফুট আট ইঞ্চির ফরেস্টই এখন জীবিত জিরাফদের মধ্যে সব থেকে লম্বা।

গত বছর ৪ ডিসেম্বর ফরেস্টের উচ্চতা মাপা হয়। তারপর তা গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের কর্তৃপক্ষ খতিয়ে দেখেন। সম্প্রতি তাদের সাইটে রেকর্ডের স্বীকৃতি ঘোষণা করা হয় এবং ফরেস্টের বাসস্থানে রেকর্ডপত্রটি পৌঁছে দেওয়া হয়েছে।

ফেসবুকে ফরেস্টের কয়েকটি ছবি পোস্ট করা হয়েছে। পোস্ট করেছেন বিন্ডি আরউইন, যিনি ক্রোকোডাইল হান্টার নামে পরিচিতি স্টিভ আরউইনের মেয়ে। সেই ছবিতে তার ভাই বব আরউইনকেও দেখা যাচ্ছে। বিন্ডির পোস্ট করা ছবিতে দেখা যাচ্ছে, কী ভাবে সেই জিরাফের উচ্চতা মাপা হচ্ছে। আর গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের পত্র পাওয়ার পর সেটির সঙ্গে ফরেস্টের ছবিও পোস্ট করা হয়েছে।

এএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি