ঢাকা, শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ১ ১৪২৬

Ekushey Television Ltd.

চাকরির ইন্টারভিউয়ে যেভাবে নিজেকে সাজাবেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৯ ২১ সেপ্টেম্বর ২০১৯

সামনেই চাকরির ইন্টারভিউ, প্রস্তুতি নিচ্ছেন, আপডেট সিভি তৈরি করছেন, যে কোম্পানিতে ইন্টারভিউ দিতে যাচ্ছেন সে সম্পর্কে পড়াশোনা করে নিচ্ছেন। কিন্তু এর বাইরেও কাজ আছে তা কি জানেন? অন্যান্য বিষয়ের পাশাপাশি যে জিনিসটি খুব গুরুত্বপূর্ণ তা হচ্ছে সাজগোজ। কোন স্টাইলে নিজেকে উপস্থাপন করবেন সে বিষয়টি আগে থেকে ভেবে নিন।

আপনার জ্ঞান ও কর্মদক্ষতা যদি ঠিকঠাক থাকে তবে এরপর যে বিষয়টি জরুরি তা হচ্ছে নিজেকে স্মার্ট ও ঝকঝকে করে তৈরি করা। কেননা ইন্টারভিউ বোর্ডের প্রথম দৃষ্টিতে পড়বে আপনার পোশাকআশাক, সাজগোজের রুচিশীলতা।

কী ভাবে চাকরির ইন্টারভিউয়ে নিজেকে স্টাইলিং করবেন, তা জেনে নিন-

* একদম ফর্মাল পোশাক যে পরতেই হবে তা নয়। কিছু ডিজাইনের পোশাক রাখতেই পারেন। যাই পরুন না কেন তা স্মার্ট ও ছিমছাম হওয়া জরুরি। তবে খুব বেশি ক্যাজুয়াল পোশাক এড়িয়ে চলুন। স্লিভলেস না পরাই ভালো।

* খোলামেলা পোশাক ইন্টারভিউয়ে একেবারেই চলবে না। প্রয়োজনে একটু বেশি পোশাক পরতে পারেন। পেশাদার কর্পোরেট জগতে শার্ট কী ভাবে ইন করেছেন বা ভিড়ের মধ্যে আপনাকে আলাদা করা যাচ্ছে কিনা, এসব বিষয়ে নজর দেয়।

* ইন্টারভিউয়ে যাওয়ার আগে নিজের নখ পরিষ্কার করে কেটে রাখুন। মেয়েরা নেল পলিশ লাগাতেই পারেন, তবে চড়া রং এড়িয়ে যাওয়াই ভালো।

* হিল পরতে অভ্যস্ত হলে তবেই এই ধরনের জুতা পরুন। ইন্টারভিউয়ে স্টাইলিশ সাজতে হিল জুতা পরলেন, কিন্তু ঠিকভাবে ম্যানেজ করতে পারলেন না, তাহলে কিন্তু সবটাই মাঠে মারা যাবে। ছেলেরা স্যু পরুন, কেটস এড়িয়ে চলুন। সবার জুতা কিন্তু পলিশ হওয়া চাই।

* ইন্টারভিউ দিতে যাওয়ার সময় চড়া মেকআপ করবেন না। লাল লিপস্টিক বা স্মোকি আইজ এড়িয়ে চলুন। চুল পরিচ্ছন্নভাবে বেঁধে রাখুন। ছেলেরা চুল স্বাভাবিক রাখুন এবং সেভ করে নিন। আপনার সাজপোশাক দেখে আপনাকে যেন কোনভাবেই অগোছালো এলোমেলো মনে না হয়।

এএইচ/

 

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি