ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ২ ১৪২৬

Ekushey Television Ltd.

চুমু খেলে এতো উপকার!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৬ ৫ সেপ্টেম্বর ২০১৯

বিজ্ঞান বলছে চুমু খাওয়ায় রয়েছে অনেক উপকার। সোয়াইন ফ্ল্যুর সম্ভাবনা কমে তেমনি চুমু খেলে শরীরকে নানা অসুখ থেকে দূরে রাখা যায়। শুধু তাই নয়, আরও অনেক রকম সুবিধাও পাওয়া যায়।

এবার তা জেনে নেওয়া যাক-

ইমিউনিটি বাড়ে

চুমু খেলে ইমিউনিটি বাড়ে। জন্মগত চোখের সমস্যা দূর হয়। এছাড়াও আরও বেশ কিছু জন্মগত জটিল রোগও সেরে যায়। ঠোটের সংস্পর্শে সাইটোমেগালো ভাইরাস শরীরের নানা উপকার করে। তাই বলা হচ্ছে অন্তসত্ত্বা অবস্থাতেও এই অভ্যাস রাখলে হবু সন্তানের জিনগত কোন ত্রুটি থাকে না।

সম্পর্ক গভীর হয়

বিজ্ঞান বলছে চুমু যে কোন সম্পর্ক আরও গভীরে নিয়ে যেতে সাহায্য করে। গভীর চুমুতে শরীরে হরমোনের তারতম্য হয়। ফলে আপনি আপনার প্রিয়জনের একটা গন্ধ পান। সেখান থেকেই তৈরি হয় গভীর বন্ধন।  এছাড়াও মন থাকে তরতাজা।

ক্যালোরি পোড়ায়

পাঁচ মিনিট টানা চুমুতে ঝরবে ক্যালোরি। তা মোটামুটি ১০ মিনিট ট্রেডমিলে হাঁটার সমান।

মুখের পেশি শক্ত করে

যারা দীর্ঘদিন চুমুর অভ্যাসে থাকবেন তাদের মুখের চামড়া টানটান হবে এবং চিবুকও শক্ত থাকবে। গবেষণা বলছে চুমু খাওয়ার সময় মুখের ৩০টি পেশি একসঙ্গে সক্রিয় থাকে। যার ফলে মুখের পেশি শক্ত হয়।

স্ট্রেস কমায়

দৈনন্দিন জীবনে মানুষের নানা চাপ ও দুশ্চিন্তা থাকেই। প্রতিনিয়ত বাড়ি অফিস সর্বত্রই নানা সমস্যায় ভুগতে হয়। সেক্ষেত্রে চুমু খেলে শরীর থেকে ফিল গুড হরমোন নির্গত হয়। যা আপনাকে স্ট্রেস ফ্রি রাখতে সাহায্য করবে। এমনকী আপনাকে রোমান্টিকও করে তুলবে।

এএইচ/
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি