ঢাকা, বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৯ ১৪২৭

Ekushey Television Ltd.

ছুটি কাটাতে ভাড়া করতে পারেন গোটা একটা দ্বীপ!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৯ ২ জুন ২০১৮

দিগন্ত বিস্তৃত নীল জলরাশি এবং রং-বেরঙের প্রবাল প্রাচীর যদি আপনাকে হাতছানি দেয়, তা হলে ঘুরে আসুন অসাধারণ এক সাগরবেলায়। যদি আপনার বাজেট একটু বেশি থাকে, তা হলে দিনকয়েকের জন্য ভাড়া নিতে পারেন আস্ত একটা দ্বীপ।

দ্বীপের নাম গ্ল্যাডেন প্রাইভেট আইল্যান্ড। সবুজের ক্যানভাস ও নীল পানির কোলাজে পর্যটকদের মন ভোলাতে সুন্দর করে সাজিয়ে তোলা হয়েছে দ্বীপটিকে। যান্ত্রিক কোলাহল নয়, এখানেই কান পাতলেই শোনা যায় অচেনা পাখির কুজন আর দিগন্ত বিস্তৃত জলরাশির আহ্বান।

গ্ল্যাডেনের ঠিকানা মধ্য আমেরিকা। বেলিজ শহরের উপকূলে অবস্থিত এই দ্বীপটি আয়তনে দেড় বিঘারও কম। পর্যটকদের বিশ্রামের জন্য রয়েছে গাছগাছালি ঘেরা ছোট্ট দু’কামরার একটি লাক্সারি রিসর্ট।

তবে শুধু রিসর্ট নয়, বিলাসিতায় গা ভাসিয়ে দেওয়ার প্রায় সব উপকরণই রয়েছে এই ছোট্ট পরিসরের মধ্যে। রয়েছে মাল্টি জিম, স্পা, বিউটি পার্লার।

গ্ল্যাডেনের সবচেয়ে বড় আকর্ষণ প্রবাল প্রাচীর। চারদিকে নীল পানির মধ্যে রং বেরঙের প্রবাল প্রাচীর দেখে মন ভরে যেতে বাধ্য। আপনার অ্যাডভেঞ্চারের নেশা থাকলে এখান থেকে ঘুরে আসতে পারেন ক্যারিবিয়ান সাগরের বেলিজ বেরিয়ার রিফে যা বিশ্বের দ্বিতীয় দীর্ঘতম রিফ। বেলিজ উপকূল থেকে এর দূরত্ব মাত্র ৩২ কিলোমিটার।

দ্বীপটির পরিকল্পনা করেন ‘প্রাইভেট আইল্যান্ড ইন’ সংস্থার কর্ণধার ক্রিস ক্রোলোর। এইচজিটিভি আইল্যান্ড হান্টার টিভি সিরিজের সঞ্চালক ক্রিস দীর্ঘ ২০ বছর ধরে বিশ্বের নানা প্রান্তে প্রাইভেট আইল্যান্ড ও রিয়েল এস্টেটের ব্যবসা করেন। নিরিবিলি ছিমছাম পরিবেশে একান্ত ব্যক্তিগত আউটডোরের জন্য দ্বীপটিকে সাজিয়ে তোলা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

হানিমুন কাপলদের জন্য এই দ্বীপটির জুড়ি মেলা ভার। আপনাদের ব্যক্তিগত মুহূর্তে নাক গলাতে আসবে না কেউ। গোটা দ্বীপের দেখাশোনার জন্য রয়েছেন মাত্র চারজন লোক। পর্যটকদের জন্য রান্না থেকে স্পা— সব দায়িত্ব রয়েছে তাদেরই হাতে।

তবে এই দ্বীপের রিসর্টে থাকতে গেলে মেনে চলতে হবে কিছু নিয়ম। তার অন্যথা হলেই কিন্তু লাল বাতি বেজে যাবে। গোটা রিসর্টে লাগানো রয়েছে অ্যালার্ম বেল।

গ্ল্যাডেনে পৌঁছতে প্রথমে উড়ে যেতে হবে মধ্য আমেরিকার বেলিজ শহরে। সেখান থেকে হেলিকপ্টারে ৩০ মিনিটে রিসর্ট। প্রকৃতির এই অপার্থিব সৌন্দর্যের সাক্ষী হতে হলে খরচ কত পড়বে জানেন? গ্ল্যাডেন দ্বীপে দু’জনের এক রাতের খরচ দুই হাজার ৯৫০ মার্কিন ডলার। বাংলাদেশি টাকায় যা প্রায় দুই লক্ষ ৪৫ হাজার টাকা।

সূত্র: আনন্দবাজার

একে//

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি