ঢাকা, রবিবার   ২০ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৫ ১৪২৭

Ekushey Television Ltd.

জামিন হয়নি এনু-রুপনের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫২ ১৫ সেপ্টেম্বর ২০২০ | আপডেট: ১৬:৫৩ ১৫ সেপ্টেম্বর ২০২০

ক্যাসিনোকান্ডে আলোচিত এনামুল হক এনু ও তার ভাই রুপন ভূঁইয়াকে জামিন দেয়নি হাইকোর্ট। তবে কেন জামিন দেয়া হবে না-তা জানতে চেয়ে সংশ্লিষ্টদের প্রতি রুল জারি করেছেন হাইকোর্ট।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেল সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ এ রুল জারি করে আদেশ দেন। ডেপুটি এটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক গনমাধ্যমকে আজ এ কথা জানান।

দুদকের পক্ষে আদালতে আইনজীবী ছিলেন খুরশীদ আলম খান, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী এটর্নি জেনারেল মাহজাবিন রাব্বানী। জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী সৈয়দ মামুন মাহবুব।

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দূর্নীতি দমন কমিশন (দুদক) দুই ভাইয়ের বিরুদ্ধে মামলা দায়ের করে। পৃথক মামলায় দুই ভাইয়ের জামিন আবেদনের শুনানি নিয়ে আদালত আজ এ আদেশ দেন। দুই সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে এনু-রুপনের পক্ষে শুনানি করেন আইনজীবী সৈয়দ মামুন মাহবুব। দুদকের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

গত ১৫ জুন দুই ভাইয়ের জামিন আবেদন নামঞ্জুর করেন ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালত। এরপর তারা হাইকোর্টে জামিন আবেদন করেন।
ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবের শেয়ারহোল্ডার এনু। গত বছর সেপ্টেম্বরে ওই ক্লাব থেকে ক্যাসিনোর সরঞ্জাম উদ্ধারের পর দুই দফায় তাদের দুটি বাড়ি থেকে কয়েক কোটি টাকা উদ্ধার করে র‌্যাব। এরপর এনু ও রুপনের অবৈধ সম্পদের খোঁজ পেয়ে তাদের বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করে দুদক।

এনামুল হক এনুর বিরুদ্ধে করা মামলার বাদী সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী। মামলার এজাহারে বলা হয়েছে, এনু ২১ কোটি ৮৯ লাখ ৪৩ হাজার টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেছেন।

অপরদিকে দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ নেয়ামুল আহসান গাজী বাদী হয়ে রুপন ভূঁইয়ার বিরুদ্ধে মামলাটি করেন। যার এজাহারে বলা হয়েছে, রুপন অসৎ উদ্দেশে অবৈধ পন্থায় নামে-বেনামে ১৪ কোটি ১২ লাখ ৯৫ হাজার ৮৮২ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেছেন।

এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি