ঢাকা, রবিবার   ০৫ জুলাই ২০২০, || আষাঢ় ২১ ১৪২৭

Ekushey Television Ltd.

ডিএনসিসি নির্বাচনে আ.লীগ ছাড়া কারও আগ্রহ নেই

প্রকাশিত : ১১:৫৩ ২৬ জানুয়ারি ২০১৯ | আপডেট: ১১:৩৩ ২৭ জানুয়ারি ২০১৯

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচনে এবং দুই সিটির সম্প্রসারিত ৩৬ ওয়ার্ডের নির্বাচনে আগ্রহীরা আজ শনিবার থেকে তাদের মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন। এদিকে ডিএনসিসি মেয়র পদ এবং কিশোরগঞ্জ-১ আসনে সংসদ সদস্য পদের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত করা হচ্ছে আজ। এ জন্য আজ দলের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথ সভা ডাকা হয়েছে। তবে ডিএনসিসি নির্বাচনে আগ্রহ নেই বিরোধী দলের।

শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ যৌথ সভা অনুষ্ঠিত হবে। সভার সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত ২২ জানুয়ারি ঢাকা উত্তরের মেয়র পদে এবং দুই সিটি সম্প্রসারিত ওয়ার্ডে নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করা হয়। এই নির্বাচনে আগ্রহী প্রার্থীরা আগামী ৩০ জানুয়ারি পর্যন্ত তাদের মনোনয়নপত্র জমা দিতে পারবেন। তবে সিটি নির্বাচন দলীয় ভিত্তিতে হলেও ইতোমধ্যে বিএনপির পক্ষ থেকে সিটি নির্বাচনে না যাওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। অপরদিকে আওয়ামী লীগের পক্ষ থেকে সিটি মেয়র পদে প্রার্থী বাছাই শুরু হয়েছে। গতবার বিজিএমইএর সাবেক সভাপতি আতিকুল ইসলামকে উত্তরে মেয়র পদে প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়েছিল। জানা গেছে, এবারও আতিকুল ইসলামের মনোনয়ন অনেকটাই নিশ্চিত।

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার ও নির্বাচন কমিশনের (ইসি) অধীনে ডিএনসিসি এবং উপজেলাসহ অন্য কোনও নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এছাড়া, জাতীয় পার্টির এই নির্বাচনে অংশগ্রহণের কোনও আগ্রহ বা ইচ্ছা কোনটাই নেই। জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জি এম কাদের জানিয়েছেন, ডিএনসিসি নির্বাচন নিয়ে এই মুহূ্র্তে তাদের মধ্যে কোনও চিন্তাভাবনা নেই।

তবে নির্বাচনে বিরোধী দলের না আসা নিয়ে খুব বেশি চিন্তিত নয় আওয়ামী লীগ। দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেন, বিরোধী দল নির্বাচন না করলে ডিএনসিসির উপনির্বাচন বন্ধ হবে না। নির্বাচনে না এলে তারা ভুল করবে।

জানা গেছে, ডিএনসিসির মেয়র পদে ১০ জন এবং কিশোরগঞ্জ-১ আসনে সংসদ সদস্য পদে সাতজন মনোনয়নপ্রত্যাশী আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন।

কিশোরগঞ্জ-১ আসনের উপনির্বাচনে মনোনয়নপ্রত্যাশী হয়েছেন ৩০ ডিসেম্বর এই আসনের বিজয়ী এমপি ও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সদ্য প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ছোট ভাই মেজর জেনারেল (অব.) সৈয়দ সাফায়েতুল ইসলাম, বোন সৈয়দা জাকিয়া নূর লিপি, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের মেজ ছেলে ও বঙ্গবন্ধু পরিষদের উপদেষ্টা রাসেল আহমেদ তুহিন, স্বেচ্ছাসেবক লীগের সহপাঠাগার সম্পাদক এম এ হান্নান, কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পাবলিক প্রসিকিউটর (পিপি) শাহ আজিজুল হক, সদস্য মসিউর রহমান (হুমায়ুন) ও কিশোরগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরীফ আহমদ সাদী।

আগামী ২৮ ফেব্রুয়ারি ডিএনসিসির মেয়র পদ এবং কিশোরগঞ্জ-১ আসনে সংসদ সদস্য পদের উপনির্বাচন হবে। একই দিন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের সম্প্রসারিত ৩৬টি ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত নারী ওয়ার্ড কাউন্সিলর নির্বাচন অনুষ্ঠিত হবে।

একে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি