ঢাকা, শুক্রবার, ১৯ অক্টোবর, ২০১৮ ১১:০১:৪২

Ekushey Television Ltd.
শাওমির ২টি ফোনের ফিচার ফাঁস

ডিসপ্লেতেই থাকবে ক্যামেরা ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৫ পিএম, ৬ আগস্ট ২০১৮ সোমবার

বিশ্বব্যাপী অন্যতম জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড শাওমি’র কয়েকটি মডেলের তথ্য ফাঁস হয়েছে। বাজারে আসার আগেই স্মার্টফোনগুলোর ফিচার বিষয়ক এসব তথ্য ফাঁস হওয়ায় আলোড়ন তৈরি হয়েছে। ফিচার ফাঁস হওয়া মডেলগুলো হচ্ছে এমআই ৮-এক্স এবং এমআই মিক্স-৩। ৮-এক্সে ডিসপ্লেতেই থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আর মিক্স-৩ এ ফ্রন্ট সেলফি ক্যামেরাও থাকছে ডিসপ্লে এর মাঝেই।

এমআই ৮-এক্স

ফাঁস হওয়া তথ্য থেকে জানা যায়, ৭১০ সিরিজের আরেকটি কোয়ালকম স্ন্যাপড্রাগন এডিশনের মুঠোফোন হতে যাচ্ছে এমআই ৮-এক্স। এই স্মার্টফোনটির মাধ্যমে শাওমি’তে প্রথমবারের মতো যুক্ত হতে যাচ্ছে উলম্বভাবে থাকা ডুয়াল (দুইটি) ব্যাক ক্যামেরার হ্যান্ডসেট।

এছাড়াও শাওমি’র ‘সিগনেচার ফিচার’ হ্যান্ডসেটের পেছনের দিকের ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও থাকছে না এটিতে। পেছনের বদলে সামনে থাকা ডিসপ্লেতেই (পর্দা) ফিঙ্গারপ্রিন্ট ফিচার আনতে যাচ্ছে শাওমি। প্রতিষ্ঠানটির জন্য তো বটেই, মুঠোফোনের বাজারে অনন্য এক ফিচার হতে যাচ্ছে এটি।

চীনের সামাজিক যোগাযোগ মাধ্যম উইবো’তে একটি শাওমি ফোন হাতে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী লেই জুন এর একটি ছবি প্রকাশ পায়। পোস্টে বলা হয় যে, জুনের হাতে থাকা মুঠোফোনটি এমআই ৮-এক্স। নীল ও সাদা এই দুইটি রঙে মুঠোফোনটি বাজারে আসবে বলেও বলা হয় ঐ পোস্টে।

এমআই মিক্স ৩

পৃথক আরেকটি প্রতিবেদনে এমআই মিক্স ৩ এর বেশকিছু ফিচার প্রকাশ পায়। চীনা ব্লগ সিএনএমও’তে বলা হয়, গত বছরে বাজারে আসা এমআই মিক্স ২ এর পরবর্তী সংস্করণ হতে যাচ্ছে এটি। স্যামসাং এর কিউএইচডি এবং অ্যামোলেড ডিসপ্লে থাকছে এটিতে। কোয়ালকাম স্ন্যাপড্রাগন ৮৪৫ এসওসি প্রসেসর থাকছে এটিতে।

ডিভাইসটির মূল বিশেষত্ব এর ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। তবে এর বিশেষত্বের কারণ ক্যামেরাটির মেগাপিক্সেল না। বরং এই সেলফি ক্যামেরাটি একটি ‘পপ আপ’ ক্যামেরা। সহজ ভাষায়, সামনে থাকা ডিসপ্লে’র ভেতরেই থাকবে সেলফি ক্যামেরা। ব্যবহারকারী যখন চাইবেন ডিসপ্লে থেকে ক্যামেরা ফিচারটি চালু হয়ে যাবে।

ডিভাইসটির প্রায় পুরো অংশটাই ডিসপ্লে রাখা হয়েছে। উপরের ও নিচের দিকের নচ থাকছে না ডিসপ্লে’তে।

আগামী ১৫ সেপ্টেম্বর চীনের বাজারে উন্মুক্ত করার মাধ্যমে বাজারে আসতে যাচ্ছে এমআই মিক্স ৩।

সূত্রঃ ইন্টারনেট

//এস এইচ এস//  



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি