ঢাকা, বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

ঢাকার দুই সিটি নির্বাচন জানুয়ারিতে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৮ ৩ নভেম্বর ২০১৯

আগামী বছরের জানুয়ারিতে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর হোসেন। তবে, চট্টগ্রাম সিটি নির্বাচনের ব্যাপারে এখনো সিদ্ধান্ত হয়নি।

আজ রোববার (৩ নভেম্বর) নির্বাচন কমিশন ভবনের নিজ কক্ষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান। 

ইসি সচিব বলেন, আজকের কমিশন সভার সিদ্ধান্ত অনুযায়ী ২০১৯ সালের জানুয়ারিতে একইসঙ্গে দুই সিটির ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর আগে চলতি বছরের ১৫ নভেম্বরের পর তফসিল ঘোষণা করা হবে। 

তিনি বলেন, ডিসেম্বরে জেএসসি, পিএসসি ও বিদ্যালয়গুলোর বার্ষিক পরীক্ষা এবং ফেব্রুয়ারিতে এসএসসি ও পরে এইচএসসি পরীক্ষা রয়েছে। তাই, জানুয়ারিতে ভোটগ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

দুই সিটির ভোটগ্রহণ ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) হবে জানিয়ে ইসি সচিব বলেন, বিদ্যমান ভোটার তালিকার ভিত্তিতে এ ভোটগ্রহণ হবে। তবে, নতুন বছরের যে খসড়া ও চূড়ান্ত তালিকা হবে, সেখানে অন্তর্ভুক্তরা এই নির্বাচনে ভোট দিতে পারবেন। 

আলমগীর হোসেন বলেন, ঢাকার দুই সিটির নির্বাচন জানুয়ারিতে শেষ হলে ফেব্রুয়ারিতে চট্টগ্রাম সিটি নির্বাচন করার পরিবেশ তৈরি হবে। তাই চট্টগ্রামের ব্যাপারে এখনো সিদ্ধান্ত নেয়া হয়নি। 

একই সময়ে দুই সিটির নির্বাচন চ্যালেঞ্জ হবে স্বীকার করে ইসি সচিব বলেন, চ্যালেঞ্জ হলেও আমাদের অভিজ্ঞতা ও সক্ষমতা অনুযায়ী ভালোভাবেই ইভিএমে ভোটগ্রহণ করতে পারবো। ইভিএমের ব্যাপারে কোনো অভিযোগ বা প্রশ্ন আসলে পরবর্তীতে ইসি সিদ্ধান্ত নেবে বলেও জানান তিনি। 

এআই/এসি
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি