ঢাকা, ২০১৯-০৫-২৭ ১৮:০৩:৩২, সোমবার

Ekushey Television Ltd.

ঢাকা ওয়াসার পনি সুপেয়-দাবি এমডির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৪:৫৭ পিএম, ২০ এপ্রিল ২০১৯ শনিবার

ঢাকা ওয়াসার পানি সুপেয় বলে দাবি করেছেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান। তিনি আরও দাবি করেন, ওয়াসা এখন দুর্নীতিমুক্ত। টিআইবির গবেষণা প্রতিবেদনকে একপেশে ও উদ্দেশ্যমূলক আখ্যা দিয়ে তা প্রত্যাখ্যান করেছে ঢাকা ওয়াসা।

ঢাকা ওয়াসার কর্মকান্ড এবং গ্রাহকদের মতামত নিয়ে সম্প্রতি প্রাকাশিত টিআইবির গবেষনা প্রতিবেদন নিয়ে নিজেদের অবস্থান জানাতে ঢাকা ওয়াসার সংবাদ সম্মেলন। ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনে উপস্থিত ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান, বোর্ড মেম্বার সাংবাদিক শাবান মাহমুদসহ উর্ধ্বতন কর্মকর্তারা।

মূল বক্তব্য উপস্থাপন করেন তাকসিম এ খান। বলেন, টিআইবির প্রতিবেদন মনগড়া। এটি গবেষণা প্রতিবেদন নয় বরং নি¤œমানের রিপোর্ট।

ওয়াসা পানি সম্পূর্ণ নিরাপদ তবে পাইলাইন ও ভবনের রিজার্ভ ট্যাংকে ময়লা থাকায় সরাসরি তা পান করা যাচ্ছে না। তবে পাইপের সমস্যা সমাধানে এরইমধ্যে কাজ শুরুর কথা জানান প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক।

তিনি আরো জানান, ২০০৮ থেকে ২০১৮ পর্যন্ত ওয়াসার আয় বেড়েছে ৩৪ শতাংশ, একইসময়ে সিস্টেম লস কমে ৪০ থেকে ২০ শতাংশ হয়েছে। বলেন, ঢাকার বস্তিগুলোকে শতাভাগ বৈধ পানির আওতায় আনা হচ্ছে।

এক প্রশ্নের জবাবে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক আরো বলেন, ভারতসহ পাশ্ববর্তী দেশগুলো ঢাকা ওয়াসাকে অনুকরণ করছে। তবে কিছু সমস্যা রয়েছে জানিয়ে দ্রুত তা নিরসনের কথাও জানান তিনি।

 



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি