ঢাকা, মঙ্গলবার   ২৩ জুলাই ২০১৯, || শ্রাবণ ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

তামাক নিয়ন্ত্রণ পদক পেলেন ৩ ব্যক্তি ও প্রতিষ্ঠান

প্রকাশিত : ২১:৪৪ ১২ মে ২০১৯

তামাক বিরোধী বিভিন্ন কার্যক্রমের বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ তিন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ‘তামাক নিয়ন্ত্রণ পদক-২০১৯’ প্রদান করেছে ‘জাতীয় তামাক বিরোধী প্ল্যাটফর্ম’।

রোববার (১২ মে) বিশ্ব তামাকমুক্ত দিবস উপলক্ষে রাজধানীর আগারগাঁওয়ে পিকেএসএফ মিলনায়তনে ‘তামাক চাষ নিয়ন্ত্রণে বিকল্প আয় বর্ধনমূলক ফসল উৎপাদন’ শীর্ষক সেমিনার ও তামাক নিয়ন্ত্রণ পদক প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে কৃষিমন্ত্রী ড. মো.আব্দুর রাজ্জাক ও জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অবঃ) আব্দুল মালেক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পিকেএসএফ-এর চেয়ারম্যান ও তামাক বিরোধী জাতীয় প্ল্যাটফর্ম-এর আহ্বায়ক ড. কাজী খলীকুজ্জমান আহমদ।

প্রফেসর প্রাণ গোপাল দত্তকে ব্যক্তি উদ্যোগ ক্যাটাগরিতে, ইয়ং পাওয়ার ইন সোশ্যাল এ্যাকশন (ইপসা)-কে প্রতিষ্ঠান ক্যাটাগরিতে এবং বাংলাদেশ ক্যান্সার সোসাইটি-কে গবেষণা/প্রকাশনা ক্যাটাগরিতে তামাক নিয়ন্ত্রণ পদক প্রদান করা হয়।

এছাড়া এবছর তামাক নিয়ন্ত্রণ সংক্রান্ত গবেষণামূলক কার্যক্রম সম্পাদনে উৎসাহ প্রদান করার লক্ষ্যে তামাক বিরোধী জাতীয় প্ল্যাটফর্ম-এর পক্ষ থেকে তরুণ গবেষক হিসেবে সৈয়দা সাজিয়া আফরোজ রুম্পা-কে “বিশেষ সম্মাননা” প্রদান করা হয়।

তামাক বিরোধী জাতীয় প্ল্যাটফর্ম-এর সমন্বয়কারী ডা. মাহফুজুর রহমান ভূঁঞা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন। সেমিনারে ‘‘তামাক চাষ নিয়ন্ত্রণে বিকল্প আয় বর্ধনমূলক ফসল উৎপাদন’’ বিষয়ক উপস্থাপনা প্রদান করেন পিকেএসএফ-এর মহাব্যবস্থাপক (কার্যক্রম) ড. শরীফ আহমদ চৌধুরী।

উল্লেখ্য, দেশজুড়ে তামাক নিয়ন্ত্রণে কাজ করার লক্ষ্যে ২০১৭ সালে ‘তামাক বিরোধী জাতীয় প্ল্যাটফর্ম’ গঠন করা হয়। পল্লী কর্ম-সহায়ক ফাউণ্ডেশন (পিকেএসএফ)-এর নেতৃত্বে গঠিত এই প্ল্যাটফর্ম ‘তামাক নিয়ন্ত্রণ পদক’ প্রদান করে আসছে। এবছর তামাকবিরোধী কার্যক্রমে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ব্যক্তি ও প্রতিষ্ঠান পর্যায়ে ৪টি ক্যাটাগরিতে এই পদক প্রদান করা হয়।

কেআই/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি