ঢাকা, বুধবার   ০৪ আগস্ট ২০২১, || শ্রাবণ ১৯ ১৪২৮

তেলেই মিলবে চুল পড়া সমস্যার সমাধান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২২, ৭ জুলাই ২০২১

চুল পড়া সমস্যায় ভুগছেন না এমন মানুষ খুব কমই আছেন। চুল পড়া নিয়ে দুশ্চিন্তার কারণেই যেন এই সমস্যা আরও বেড়েই চলেছে। চুল পড়ার থাকে কিছু প্রাকৃতিক কারণ। তবে ঝরে পড়ার পাশাপাশি নতুন চুলও প্রতিনিয়ত গজাচ্ছে দেখে চুলের পরিমাণে ভারসাম্য বজায় থাকে। 

কিন্তু যাদের চুল গাজানোর তুলনায় পড়ার হার বেশি তাদের দুশ্চিন্তা কমানোর জন্য রয়েছে তেল। চুলের সঠিক যত্ন নেওয়ার সর্বপ্রথম এবং প্রাচীন পন্থা ছিল তেল। নিয়ম করে চুলে তেল দেওয়ার ফলে চুল তার স্বাভাবিক ভারসাম্য টিকিয়ে রাখতে পারে এবং চুল হয় মজবুত ও সুন্দর। তবে তেলে চুলের জন্য প্রয়োজনীয় গুণাগুণ এবং প্রাকৃতিক উপাদানের মিশ্রণ রয়েছে কিনা, তা খতিয়ে দেখতে হবে।

চুলের পরিচর্যার জন্য অনেকেই অনেক ভেষজ উপাদান যেমন আমলকী, মেথি, এলভেরা বাজার থেকে কিনে থাকেন। এ উপাদানগুলো নিঃসন্দেহে চুলকে শক্তিশালী করে তোলে এবং চুল পড়া রোধে সাহায্য করে। তবে তা চুলে ব্যবহারের উপযোগী করে তুলতে নানান ঝামেলা পোহাতে হয়। যেমন; উপাদানগুলো বেটে বা জেল করে অথবা শুকিয়ে গুঁড়ো করে চুলে ব্যবহারের উপযোগী করে তোলা ইত্যাদি, যা নিতান্তই ঝামেলাদায়ক এবং সময়সাপেক্ষ ব্যপার। তাই অনেকে সেই ঝামেলা এড়াতে সঠিকভাবে চুলের যত্ন নিতে ব্যর্থ হন। 

ঠিক সেখানেই ব্যতিক্রম প্যারাসুট অ্যাডভান্সড এক্সট্রা কেয়ার অ্যান্টি হেয়ারফল অয়েল। অ্যালোভেরা, আমলকী ও মেথির প্রাকৃতিক গুনাগুণ মিশ্রিত এই তেল চুল পড়া রোধ করতে সাহায্য করে। চুলের স্বাভাবিক ভারসাম্য বজায় রাখতেও এই তেল বিশেষ কার্যকরী, তাও আবার কোন প্রকার বাড়তি ঝামেলা ছাড়াই। তেলটির গুণাগুণ বিশ্লেষণ করে বিশেষজ্ঞরা এই তেল ব্যবহারের পরামর্শ দিয়ে থাকেন। 

রূপবিশেষজ্ঞ শারমিন কচি বলেন, “চুলের যত্নে তেলের কোন বিকল্প নেই। আমাদের শরীরের এনার্জির জন্য যেমন খাবারের প্রয়োজন, ঠিক তেমনি চুলের খাবার হিসেবে আমরা তেল ব্যবহার করি। চুলের রুক্ষতা ও শুষ্কতা কমাতে নারিকেল তেল সাহায্য করে। আমাদের দেশে সবচেয়ে জনপ্রিয় এবং সহজলভ্য ব্র্যান্ড হলো প্যারাসুট অ্যাডভান্সড এক্সট্রা কেয়ার হেয়ার অয়েল। এতে রয়েছে মেথি, আমলকি এবং অ্যালোভেরা জেল যা চুলের জন্য ভীষণ উপকারী। 

তিনি আরও বলেন, প্যারাসুট অ্যাডভান্সড এক্সট্রা কেয়ার হেয়ার অয়েল-এর রুট অ্যাপ্লাইয়ারের মাধ্যমে বাড়তি ঝামেলা ছাড়াই চুলে তেল দেয়া যায় খুব সহজেই। তাই আমি এই তেলটি ব্যবহারের পরামর্শ দিয়ে থাকি। ব্যবহারকালে, তেলটি চুলে ভালোভাবে ম্যাসাজ করে কিছুক্ষন রেখে দিতে হবে, তারপর শ্যাম্পু করে ফেলতে হবে।”  

প্যারাসুট অ্যাডভান্সড এক্সট্রা কেয়ার অয়েল-এর ইউনিক রুট এপ্লাইয়ার-এর সাহায্যে, সহজেই চুলের গোঁড়ায় তেল দেওয়া যায়। রুট এপ্লাইয়ার দিয়ে তেলটি প্রয়োগ করার ফলে খুব কম সময়ে সমানভাবে তেলটি চুলের গোঁড়ায় প্রবেশ করে। এই তেলটি চুলকে ভিতর থেকে ময়েশ্চারাইজ করে চুলের ড্যামেজ ভাবকে খুব সহজেই দূর করে চুল পড়া কমায় মাত্র ৪৫ দিনে। সেই সাথে চুলের শুষ্কতা ও রুক্ষতা দূর করে চুলকে করে তোলে আরও সুন্দর ও মজবুত।  


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি