ঢাকা, বুধবার, ২১ নভেম্বর, ২০১৮ ৬:০৩:২৯

Ekushey Television Ltd.

দুই মণ খাসির দাম ১ লাখ ২০ হাজার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৪ এএম, ২০ আগস্ট ২০১৮ সোমবার | আপডেট: ০৯:৪৯ এএম, ৩০ আগস্ট ২০১৮ বৃহস্পতিবার

ছাগলের দাম ১ লাখ ২০ হাজার টাকা। কী অবাক হচ্ছেন? ঘটনা কিন্তু সত্যি। দুই মণ ওজনের খাসিটির দাম হাকছেন ১ লাখ ২০ হাজার টাকা। রাজধানীর কমলাপুর পশুর হাটে দেখা গেছে এমন দুটি বড় ছাগল।

চকচকে সাদা-কালো রঙের বিশাল আকৃতির ছাগল দুটি একনজর দেখতে হাটে ক্রেতা দর্শনার্থীদের উপচে পড়া ভিড়। অনেকে মোবাইলে স্থিরচিত্র কেউ ভিডিও করে নিচ্ছেন।

বগুড়ার কৃষক মামুন ছাগল দুটির মালিক। তিনি বলেন, নিজের সন্তানের মতো ছাগল দুটি লালনপালন করেছি। প্রতিদিন দুই থেকে আড়াইশ’ টাকার চাল ভুসি খাইয়েছি। ছাগল দুটি ফ্যানের বাতাস ছাড়া ঘুমায় না। প্রতিটি ছাগলের ওজন দুই মণ।

হাটে আনার আগে বাড়িতে অনেকে কেনার জন্য যোগাযোগ করছে। দামে বনেনি তাই দেইনি। বাড়তি লাভের আশায় বগুড়া থেকে ঢাকায় এনেছি। অনেকে দাম জিজ্ঞাসা করেছে। কিন্তু প্রত্যাশা অনুযায়ী দাম কেউ বলেনি। আজকে দুপুরে হাটে এনেছি, আশা করছি, কালকের মধ্যে বিক্রি করতে পারবো।

 

রাজধানীর বিভিন্ন অস্থায়ী হাট ঘুরে দেখা গেছে, সব হাটেই গরুর পাশাপাশি আলাদা জায়গায় ছাগল ও ভেড়া  তোলা হয়েছে। যাদের বাজেট কম তারা কোরবানির জন্য ছাগল কিনছেন। আবার অনেকে গরুর পাশাপাশি কোরবানির জন্য ছাগলও কিনছেন। তাই কোরবানির ঈদে গরু-মহিষের সঙ্গে ছাগলেরও বেশ চাহিদা রয়েছে।

/ এআর /

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি