ঢাকা, মঙ্গলবার   ২৬ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

দেশে করোনায় আক্রান্ত আরও ৩৫, মৃত বেড়ে ১২

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১০ ৬ এপ্রিল ২০২০ | আপডেট: ১৫:২৮ ৬ এপ্রিল ২০২০

গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৫ জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গেছে। তাদের মধ্যে ৫ জন নারী, বাকিরা পুরুষ। এ সময়ে মারা গেছেন আরও ৩ জন। 

আজ সোমবার রাজধানীর মহাখালীতে করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত প্রেস ব্রিফিংয়ে সরকারের স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান-আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান। 

এ নিয়ে মহামারী আকার ধারণ করা ভাইরাসটিতে দেশে আক্রান্তের সংখ্যা শতক ছাড়িয়ে ১২৩ জনে ঠেকেছে। অপরদিকে, নতুন তিনজনসহ এখন পর্যন্ত প্রাণহানি ১২ জনে দাঁড়িয়েছে।    

যদিও এর আগে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছিলেন, গত একদিনে আক্রান্ত হয়েছেন ২৯ জন, মারা গেছেন ৪ জন। এর ঘণ্টা খানেক পর নতুন এ তথ্য জানান ফ্লোরা। 

নতুন এ বিফ্রিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, ‘আগামী একমাস করোনা পরিস্থিতি বাংলাদেশের জন্য ঝুঁকিপূর্ণ। তাই সবাইকে আরও বেশি সচেতন থাকতে হবে। আগামী ১০-১৫ দিন আমাদের সবার জন্যই অত্যন্ত গুরুত্বপূর্ণ। কোনোভাবেই আগামী ১৫ দিন আমরা যেন কেউই অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের না হই। আর একান্তই যদি জরুরি কাজে বের হতেই হয় তাহলে মুখে মাস্ক ব্যবহার না করে কেউই ঘরের বাইরে বের না হই সে ব্যাপারে আমাদের সবারই সচেতন থাকতে হবে।’

এআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি