ঢাকা, বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০, || কার্তিক ১৪ ১৪২৭

Ekushey Television Ltd.

দেশে করোনায় আরও ২ জন আক্রান্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৫ ৩১ মার্চ ২০২০ | আপডেট: ১৬:০২ ৩১ মার্চ ২০২০

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে দুইজন রোগী শনাক্ত হয়েছেন। জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এ তথ্য জানিয়েছে।

মঙ্গলবার এক অনলাইন ব্রিফিংয়ে দেশে নভেল করোনা ভাইরাস মহামারীর সর্বশেষ পরিস্থিতি তুলে ধরেন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

এ সময় আইইডিসিআরের পরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় মোট ১৪০ জনের নমুনা পরীক্ষা করে দুইজনের সংক্রমণের বিষয়ে নিশ্চিত হওয়া গেছে। এ নিয়ে মোট ১৬০২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

সেব্রিনা জানান, বাংলাদেশে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন আরও ছয়জন। আক্রান্তদের মধ্যে এ নিয়ে মোট ২৫ জন সংক্রমণমুক্ত হলেন।

আইইডিসিআরের পরিচালক বলেন, নতুন আক্রান্ত দুইজনই পুরুষ। তাদের একজনের বয়স ৫৭ বছর। তিনি সৌদি থেকে এসেছেন। তার ডায়াবেটিস আছে। অন্যজনের বয়স ৫৫ বছর। তিনিও ডায়াবেটিসের রোগী। দুজনেরই শারীরিক অবস্থা ভালো।

এদিকে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে যারা মারা গেছেন, তারা শেষ মুহূর্তে যোগাযোগ করেছেন বলে জানিয়েছেন ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি আজ মঙ্গলবার করোনা ভাইরাস প্রতিরোধে দেশব্যাপী চলমান কার্যক্রম সমন্বয়ের লক্ষ্যে দেশের ৬৪ জেলা ও সচিবালয়ে কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যুক্ত হয়ে এ কথা বলেন।

এ সময় সেব্রিনা ফ্লোরা বলেন, ‘করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত যারা মারা গেছেন, তারা শেষ সময়ে যোগোযোগ করেছেন। করোনার উপসর্গ নিয়ে আক্রান্ত ব্যক্তিরা এমন সময়ে আমাদের কাছে এসেছিলেন, তখন আর কিছুই করার ছিল না।’

ওই সময় প্রতিষ্ঠানটির পরিচালক জানান,  আক্রান্ত ৪৯ জনের মধ্যে ১৫ জন বিদেশ থেকে এসেছিলেন। তিনি বলেন, ‘যাদেরই উপসর্গ আছে, তাদেরকেই পরীক্ষা করা হচ্ছে।’

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর যারা সুস্থ হয়ে নিজ নিজ বাসা-বাড়িতে ফিরে গেছেন তাদের বিষয়ে সেব্রিনা ফ্রোরা বলেন, ‘তাদেরকে যেন সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করা না হয়। তারা যাতে সামাজিকভাবে গ্রহণযোগ্য হন।’

এসএ/

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি